ফরিদপুরে আ.লীগ নেতা ও উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা দায়ের - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, February 20, 2020

ফরিদপুরে আ.লীগ নেতা ও উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা দায়ের


ফরিদপুর প্রতিনিধি : 
ফরিদপুরে এক আ.লীগ নেতা ও এক প্রকৌশলীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত ফরিদপুর কার্যালয়। 


বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে ফরিদপুরের বিশেষ জেলা জজ (জেলা ও দায়রা জজ) মো. সেলিম মিয়ার আদালতে নিজে বাদী হয়ে এ মামলাটি দায়ের করে দুদকের সহকারি পরিচালক কমলেশ মন্ডল। দুদকের দায়ের করা মামলার আসামি দুজন হলেন, ফরিদপুরের ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ কে এম আকতারুজ্জামান ওরফে রাজা এবং ভাঙ্গার উপজেলা প্রকৌশলী (বর্তমানে এলপিআরে) প্রদীপ কুমার মিত্র। 


তারা পরস্পর যোগ সাজসে ক্ষমতার অপব্যবহার করে জাল জালিয়েতির মাধ্যমে তৈরিকৃত ডকুমেন্টকে খাঁটি হিসেবে দাবি করে প্রকৃত ঠিকাদার মেসার্স ফয়সাল এন্টার প্রাইজের প্রোপাইটার ফায়জুর রহমানকে তার বাস্তবায়কৃত প্রকল্পের টাকা না দিয়ে নিজেরা পরস্পর দুই লাখ ৮৬ হাজার ৮৭২ টাকা আত্মসাৎ করেছেন।
২০১৭ সালের ১৯ জুন ভাঙ্গা উপজেলা প্রকৌশলী ও উপজেলা হিসাব রক্ষণ কার্যালয়ে এ অপরাধ সংঘটিত হয়।


দুদক সুত্রে জানা যায়, উপজেলা প্রকৌশলী জাল জালিয়েতির মাধ্যমে তৈরিকৃত ডকুমেন্টকে খাঁটি হিসেবে দাবি বিল পাশ করে উপজেলা হিসাব কার্যালয়ে পাঠায় এবং সেখান থেকে ওই টাকা গ্রহণ করেন ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ কে এম আকতারুজ্জামান।


ভাঙ্গার উপজেলা প্রকৌশলী (বর্তমানে এলপিআরে) প্রদীপ কুমার মিত্রের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন না ধরায় এ ব্যাপারে তাঁর বক্তব্য জানা সম্ভব হয়নি। তবে এ ব্যাপারে কথা হয় ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ কে এম আকতারুজ্জামানের সাথে। এ কে এম আকতারুজ্জামানের বলেন, তার বিরুদ্ধে দুদকে মামলা হয়েছে তা তার জানা নেই। তিনি বলেন, এ মামলার বিষয়ে ভালোভাবে জেনে তিনি তার প্রতিক্রিয়া জানাবেন।

No comments: