আশীদ্রোন খোশবাস বায়তুল মা,মুর জামে মসজিদের নির্মাণ কাজে সাহায্য এর জন্য আবেদন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Wednesday, May 15, 2019

আশীদ্রোন খোশবাস বায়তুল মা,মুর জামে মসজিদের নির্মাণ কাজে সাহায্য এর জন্য আবেদন

মো.শাকির আহম্মেদ, শ্রীমঙ্গল(মৌলভীবাজার) প্রতিনিধি:: মহান আল্লাহ তায়ালা আমাদেরকে সৃষ্টি করেছেন তার ইবাদত করার জন্য। আর এই ইবাদতের মধ্যে সর্বোত্তম ইবাদত হল নামায। আর এই নামায মসজিদে আদায় করা রাসূল সঃ এর সুন্নত। সে জন্যই যুগে যুগে ধর্মপ্রাণ মুসলমানদের মাধ্যমে অসংখ্য মসজিদ নির্মিত হয়েছে, আজও হচ্ছে এবং ভবিষ্যতেও হবে ইনশাআল্লাহ।
মৌলভীবাজার জেলার অন্যতম শ্রীমঙ্গল উপজেলার  আশীদ্রোন ইউনিয়নের আশীদ্রোন খোশবাস গ্রামে আশীদ্রোন খোশবাস বায়তুল মা,মুর জামে মসজিদের” পুনঃনির্মাণ কাজ শুরু হয়েছে। মসজিদটি প্রায় ৪০ বছর আগে নির্মান করা হয়। স্থানীয় জনসংখ্যা বৃদ্ধি হওয়াতে অনেক  মুসল্লি এখানে প্রতিদিন নামাজ আদায় করতে আসেন। কিন্তু মুসল্লিদের তুলনায় মসজিদটির প্রশস্ত খুবই কম হওয়ায় এবং বৃষ্টির দিনে মসজিদের ভিতরে দিয়ে পানি পরার কারনে জামায়াতের সহিত সকলে নামাজ আদায় করতে কষ্ট হয়। সে দিক বিবেচনা করে মসজিদ কমিটি ও এলাকার সর্বস্তরের মুসল্লীদের উদ্যোগে টিনসেট মসজিদটি ভেঙ্গে নতুন করে তিন তলা ভবন নির্মাণ কাজ প্রকল্প হাতে নিয়েছে। মসজিদটি কোন সরকারী অন্তর্ভুক্ত না হওয়ায় স্থানীয় সাধারন মুসল্লি এবং এলাকার কিছু সংখ্যক ধনী ব্যাক্তিবর্গের অনুদানে মসজিদ নির্মাণ কাজ শুরু করা হয়েছে। মসজিদটি পুনঃ নির্মান করতে একান্ন লক্ষ ছয়ত্রিশ হাজার টাকার প্রয়োজন।
রাসূল সঃ বলেছেন ,’’যে ব্যক্তি পাখির বাসার মত অথবা তার চেয়ে ছোট আকারের একটি মসজিদ আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য নির্মাণ করে দেবে আল্লাহ তার জন্য বেহেস্তে একটি গৃহ নির্মাণ করে দেবেন’’ তাছাড়া সদকায়ে জারিয়া হিসেবে মসজিদ যতদিন থাকবে ততদিন আপনার পূন্যের পাল্লাও ভারি হতে থাকবে। কিন্তু পূর্ণাঙ্গ সামর্থ না থাকার কারনেই আজ আপনাদের কাছে আকুল আবেদন। আপনাদের সামর্থ অনুযায়ী আল্লাহর ঘর মসজিদ নির্মাণে সহযোগিতা করুন। হোক না যত সামান্য তাতে কি সবাই মিলে চেষ্টা করলে আল্লাহপাকের একটি ঘর মসজিদ নির্মাণ করা কঠিন কিছু হবে না। আর আপনারা কোন কারনে না পারলেও আপনাদের পরিচিত জনদের বলুন, হয়তো বা তারা এগিয়ে আসবে।
আপনাদের পরিচিত যদি কেউ আল্লাহর ঘর মসজিদে দান করতে ইচ্ছুক অথবা এমন কোন সংস্থা যারা মসজিদের জন্য অনুদান দিয়ে থাকে আপনারা এই আবেদনটা তাদের কাছে পৌঁছে দিবেন। হতে পারে আপনাদের পৌঁছানো খবরের মাধ্যমেই আল্লাহর একটি ঘর মসজিদ নির্মিত হবে আর আপনারাও হয়ে যাবেন বিরাট সওয়াবের ভাগিদার । জীবনে কত টাকা পয়সাই তো আমরা রোজগার করলাম, আর খরচ করলাম, কিন্তু পরকালে আমাদের এই অর্থসম্মদ কতটুকু কাজে আসবে একটু ভেবে দেখুন । ধর্মপ্রাণ মুসলামান ও দানশীল ব্যক্তিবর্গের নিকট মসজিদ নির্মাণ কাজে রড/সিমেন্ট/বালু/ইট/নগদ অর্থ যে যা পারেন মুক্ত হস্তে দান করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করছি।

অনুদানের জন্য যোগাযোগ করুনঃ
মোঃ আব্দুল সালাম জিতু,
মোবাঃ ০১৭৩৫-৮৭৭১৭৬।
মাও: জোবায়েল আহমদ খছরু,
মোবাঃ ০১৭১৬৬৮৮৪৩৯।
আশীদ্রোন খোশবাস বায়তুল মা,মার জামে মসজিদ,
বিকাশে অনুদান দিতে যোগাযোগ করুন (বিকাশ নাম্বার)- ০১৭২৯৮৪০৮৭২ (পারসোনাল)।#

No comments: