বোয়ালমারীতে ইউপি নির্বাচনে আ'লীগে ১৭জন বিদ্রোহী প্রার্থী মনোনয়ন ফর্ম জমা দিয়েছেন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Friday, November 26, 2021

বোয়ালমারীতে ইউপি নির্বাচনে আ'লীগে ১৭জন বিদ্রোহী প্রার্থী মনোনয়ন ফর্ম জমা দিয়েছেন



বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধিঃ

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি, জামায়াতের নির্বাচন না করার কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রেক্ষিতে বোয়ালমারী উপজেলার একাধিক ইউনিয়নে বিএনপির প্রার্থীরা দলীয় প্রতীক না নিয়ে নির্বাচন করছেন। অন্যদিকে আ'লীগের দলীয় প্রার্থীর নৌকা প্রতীকের বিপরীতে আ'লীগের বিভিন্ন কমিটির একাধিক পদ-পদবীধারী এবং সমর্থকরা বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিটি ইউনিয়নে মনোনয়নপত্র জমা দিয়েছেন। উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে একমাত্র সাতৈর ইউনিয়নেই আ'লীগের দলীয় মনোনয়ন পাওয়া মো. মজিবর রহমানের বিপরীতে কোন বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি। 


উপজেলার সদর ইউনিয়নে নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থী ইউনিয়ন আ'লীগের সভাপতি আ. ওহাব মোল্যা তারার বিপরীতে এলেম শেখ ও মো. আব্দুল হক শেখ বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এলেম শেখ উপজেলা আ'লীগের কৃষিবিষয়ক সম্পাদক। আর আব্দুল হক বোয়ালমারী ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ইউনিয়ন আ'লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক। চতুল ইউনিয়নে আ'লীগের দলীয় মনোনয়ন পাওয়া ইউনিয়ন আ'লীগের সহ-সভাপতি খন্দকার মো. আবুল বাশারের বিপরীতে উপজেলা যুবলীগের আহবায়ক মো. রফিকুল ইসলাম বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। ঘোষপুর ইউনিয়নে আ'লীগের দলীয় মনোনয়ন পাওয়া উপজেলা আ'লীগের অর্থ সম্পাদক মো. ফারুক হোসেনের বিপরীতে ইউনিয়ন আ'লীগের সদস্য  ও ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মো. চান মিয়া এবং জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য মো. ইমরান হোসেন নবাব বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। দাদপুর ইউনিয়নে আ'লীগের দলীয় মনোনয়ন পাওয়া ইউনিয়ন আ'লীগের সাধারণ সম্পাদক শেখ সাজ্জাদুর রহমান হাইয়ের বিপরীতে উপজেলা আ'লীগের সদস্য শামীম মোল্যা, ইউনিয়ন আ'লীগের প্রচার সম্পাদক মো. মোশারফ হোসেন ও ইউনিয়ন আ'লীগের সহ-সভাপতি হারুন-অর-রশীদ বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। পরমেশ্বরদী ইউনিয়নে আ'লীগের দলীয় মনোনয়ন পাওয়া ইউনিয়ন আ'লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. সোলাইমান মোল্যার বিপরীতে উপজেলা আ'লীগের সদস্য ও ইউনিয়ন আ'লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মান্নান মাতুব্বর বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।


শেখর ইউনিয়নে আ'লীগের দলীয় মনোনয়ন পাওয়া কামাল আহমেদের বিপরীতে উপজেলা আ'লীগের সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। গুনবহা ইউনিয়নে আ'লীগের দলীয় মনোনয়ন পাওয়া উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক কামরুল ইসলামের বিপরীতে ইউনিয়ন আ'লীগের সহ-সভাপতি মো. আমিনুল ইসলাম বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। রূপাপাত ইউনিয়নে আ'লীগের দলীয় মনোনয়ন পাওয়া জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি মহব্বত আলীর বিপরীতে উপজেলা আ'লীগের সহ-সভাপতি হেমায়েত হোসেন ও ইউপি যুবলীগের সহ-সভাপতি মো. রবিউল শেখ বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন এবং ময়না ইউনিয়নে আ'লীগের দলীয় মনোনয়ন পাওয়া জেলা মৎস্যজীবীলীগের সদস্য পলাশ বিশ্বাসের বিপরীতে উপজেলা আ'লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাসির মো. সেলিম, উপজেলা আ'লীগের সদস্য কামরুজ্জামান ও ইউনিয়ন আ'লীগের সদস্য মো. সাইফুজ্জামান জিন্নাহ বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

বোয়ালমারী সদর ইউনিয়নের যুবলীগের সভাপতি এবং ইউনিয়ন আ'লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, আ'লীগের  বিদ্রোহী প্রার্থী মো. আব্দুল হক শেখ বলেন, গত ইউপি নির্বাচনে যাকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছিল তিনি নির্বাচনের মাঠ ত্যাগ করে পালিয়েছিলেন। আমি তখন থেকেই নির্বাচন করার জন্য মাঠে রয়েছি। এবার দল যাকে মনোনয়ন দিয়েছে এলাকার জনগণ তাকে মেনে নিচ্ছেন না। তাই এলাকাবাসীর চাপে আমি বিদ্রোহী প্রার্থী হয়েছি।

এ ব্যাপারে ফরিদপুর জেলা আ'লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন বলেন, নেত্রীর নির্দেশনা আছে যারা বিদ্রোহী প্রার্থী হবেন তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। 




No comments: