ফরিদপুরে মাত্র ৫০০ মিটার রাস্তার জন্য ঘুরে যেতে হয় তিন কিলোমিটার - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Friday, June 09, 2023

ফরিদপুরে মাত্র ৫০০ মিটার রাস্তার জন্য ঘুরে যেতে হয় তিন কিলোমিটার

ফরিদপুরে মাত্র ৫০০ মিটার রাস্তার জন্য ঘুরে যেতে হয় তিন কিলোমিটার
ফরিদপুরে মাত্র ৫০০ মিটার রাস্তার জন্য ঘুরে যেতে হয় তিন কিলোমিটার


নাজমুল হাসান নিরব,ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের সালথা উপজেলার আটঘর ইউনিয়নের বিভাগদী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয়ের সামনের রাস্তাটি কয়েকবার সংস্কার করার পরও আবার ধসে পড়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন স্থানীয়রা। ৫০০ মিটার এ কাঁচা রাস্তাটির বেহাল দশার কারণে ঘুরে যেতে হয় অন্তত তিন কিলোমিটার পথ।


শুক্রবার (৯ জুন) সরেজমিন দেখা গেছে, বিভাগদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সড়কের অন্তত ১৫ ফুট রাস্তা ধসে পড়েছে। এতে শিক্ষার্থীসহ এলাকাবাসী পায়ে হেঁটে যাতায়াত করতে পারলেও রিকশা-ভ্যানসহ অন্যান্য যানবাহন চলাচল বন্ধ হওয়ার পথে। ফলে এলাকাবাসীদের যাতায়াতে পোহাতে হচ্ছে দুর্ভোগ। অথচ জেলা ও উপজেলা শহরে যাতায়াতের সড়ক এটি। 


ভ্যানচালক অসিম সেক বলেন, ‘দিন আনি দিন খাই। প্রতিদিন কাজের তাগিদে রাস্তায় ভ্যান নিয়ে বের হতে হয়। এ গর্তের কারণে ভ্যান ও ভারী মালামাল নিয়ে চলাচল করতে খুবই সমস্যা হচ্ছে আমাদের। দ্রুত রাস্তাটি সংস্কারের দাবি জানাই।’ 


স্থানীয় ইউপি মেম্বার মাসুদ হোসেন বলেন, ‘দুই উপজেলার ১০ গ্রামের প্রায় দুই হাজারেরও বেশি মানুষ প্রতিদিন এ রাস্তা দিয়ে চলাচল করে থাকেন। ৫০০ মিটার দৈর্ঘ্যের এ কাঁচা রাস্তাটির বেহাল দশার কারণে তিন কিলোমিটার ঘুরে চলাচল করতে হয়। সামান্য বৃষ্টি হলেই চলাচল করা অসম্ভব হয়ে পড়ে। কয়েকমাস আগে বৃষ্টির পানির চাপে বড় গর্ত হয়ে রাস্তাটি ধসে যাওয়ায় এ সমস্যা হচ্ছে।’ 


বিভাগদী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মো. শাহিন বলেন, আমি একাধিকবার নিজ অর্থায়নে গর্তটি সংস্কার করেছি। কিন্তু ভারী বৃষ্টি হলে পানির স্রোতে আবার ভেঙ্গে যায়। রাস্তাটি পাকা করা হলে মানুষের চলাচলে সুবিধা হবে। রাস্তাটি দ্রুত মেরামত করার জন্য সংশ্লিষ্টদের কাছে দাবি জানাই। 


এ বিষয়ে আটঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল হাসান খান সোহাগ  বলেন, রাস্তাটিতে মাটির কাজ করা হয়েছে। নদীপাড়ের রাস্তা হওয়ায় বৃষ্টিতে বারবার ভেঙে যায়। পুনরায় সংস্কার এর কাজ দ্রুত শুরু করা হবে।



ফরিদপুরে মাত্র ৫০০ মিটার রাস্তার জন্য ঘুরে যেতে হয় তিন কিলোমিটার/নাজমুল হাসান নিরব


No comments: