সালথায় পূর্ব শত্রুতার জে‌রে সংঘর্ষ-হামলা-ভাংচুর-লুটপাট,আহত-১৫ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Friday, June 09, 2023

সালথায় পূর্ব শত্রুতার জে‌রে সংঘর্ষ-হামলা-ভাংচুর-লুটপাট,আহত-১৫

 

সালথায় পূর্ব শত্রুতার জে‌রে সংঘর্ষ-হামলা-ভাংচুর-লুটপাট,আহত-১৫
সালথায় পূর্ব শত্রুতার জে‌রে সংঘর্ষ-হামলা-ভাংচুর-লুটপাট,আহত-১৫

সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌ধিঃ

ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় পূর্ব শত্রুতার জে‌রে গ্রামবা‌সি‌দের মা‌ঝে সংঘ‌র্ষে ঘটনা ঘ‌টে‌ছে। সংঘর্ষ শে‌ষে বসত বা‌ড়ি‌তে হামলা চা‌লি‌য়ে ভাংচুর ও লুটপা‌টের ঘটনা ঘ‌টে‌ছে। 


এই ঘটনায় উভয় প‌ক্ষের অন্তত ১৫ জন আহত হবার খবর পাওয়া গে‌ছে। গত রবিবার (৪ জুন) সকা‌লে উপ‌জে‌লার বল্লভদি ইউ‌নিয়‌নের আলমপুর গ্রা‌মে সংঘ‌র্ষের এই ঘটনা ঘ‌টে। বর্তমা‌নে অবস্থা স্বাভা‌বিক থাক‌লেও যে‌কোন সময় আবারও হামলা ও ভাংচু‌রের ঘটনা ঘট‌তে পা‌রে ব‌লে জানা যায়।


স্ব‌রেজ‌মি‌নে গি‌য়ে জানা যায়, আলমপুর গ্রা‌মে লিটন খার মে‌য়ে এক সন্তা‌নের জননীকে অপহরণ ক‌রে নি‌য়ে যায় একই এলাকার কাঞ্চু মোল‌্যার ছে‌লে ত‌রিকুল, ঐ তরুণীর স্বামী‌কে মারধর ক‌রে অপহরণকা‌রিরা। পু‌লিশ ও স্থানীয়‌রা প্রায় দেড়মাস পর লিটন খার মে‌য়ে‌কে উদ্ধার ক‌রে স্বামীর বা‌ড়ি‌তে পা‌ঠি‌য়ে দেয়। বর্তমা‌নে মে‌য়ে‌টি তার স্বামীর বা‌ড়ি‌তে আ‌ছে এবং সংসার কর‌ছে। মে‌য়ে‌টি‌কে উদ্ধার ও মামলায় সাহায‌্য করায় এবং মিরান মোল‌্যা‌কে পূ‌র্বে মারধর ক‌রলে শত্রুতার সৃষ্টি হয়।


এরই সূত্র ধ‌রে র‌বিবার সকা‌লে স্থানীয় গ্রাম‌্য মাতুব্বর বক্কার মোল‌্যার সমর্থ‌কেরা মিরান মোল‌্যার সমর্থক র‌বিউল কে মারধর ক‌রে, এই খবর পু‌রো গ্রা‌মে ছ‌ড়ি‌য়ে পড়‌লে গ্রা‌মে ব্রী‌জের উপর দুই দ‌লের সংঘর্ষ বা‌ধে‌‌। সংঘর্ষ থে‌কে ফেরার প‌থে বক্কার মোল‌্যা ও নজরু‌লের নেতৃ‌ত্বে শতা‌ধিক লোক মিরান মোল‌্যার লো‌কের বা‌ড়ি‌তে হামলা চালিয়ে প্রায় ১০‌টি বসত ঘর ভাংচুর ক‌রে। হামলাকারীরা মালামাল ও গরু লুট ক‌রে নি‌য়ে যায়। গরু উদ্ধা‌রে গি‌য়ে মিরান মোল‌্যার লো‌কেরা এক‌টি বসতবা‌ড়ি ভাংচুর ক‌রে। সংঘর্ষ ও হামলায় ম‌হিলা ও শিশুসহ উভয় দ‌লের অন্তত ১৫ জন আহত হ‌য়ে‌ছে। আহত‌দের প্রাথ‌মিক চি‌কিৎসা দেওয়া হ‌য়ে‌ছে, গুরুতর আহত‌দের স্থানীয় হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে।


এই বিষ‌য়ে মিরান মোল‌্যা ব‌লেন, ঘটনার আ‌গের দিন আ‌মি ফ‌রিদপুর গি‌য়ে‌ছিলাম এবং ঘটনার দিন বেলা ৪টার দি‌কে গ্রা‌মে ঢু‌কে সংঘর্ষ, হামলা, ভাংচুর ও লুটপা‌টের খবর শুন‌তে পাই। বক্কার মোল‌্যা বি‌ভিন্ন সম‌য়ে আমা‌দের উপর হামলা চা‌লি‌য়ে ভাংচুর ও লুটপাট ক‌রে। আ‌মি ঘটনার সম‌য়ে বা‌ড়ি‌তে ছিলাম না তারপ‌রেও আমা‌কে মামলা হামলার ভয় দেখা‌নো হ‌চ্ছে। আ‌মি প্রকৃত দো‌ষি‌দের বিচার চাই। এই বিষ‌য়ে জান‌তে বক্কার মোল‌্যার বা‌ড়ি‌তে গে‌লে তা‌কে বা‌ড়ি‌তে পাওয়া যায়নি, তার ব‌্যবহৃত মোবাইল নম্বর‌টি বন্ধ পাওয়া যায়। এছাড়া নজরু‌লের সা‌থে যোগা‌যোগ করার চেষ্টা কর‌লে তার নম্বর‌টিও বন্ধ পাওয়া যায়।


সালথা থানার চার্য অ‌ফিসার এসআই আওলাদ হো‌সেন ব‌লেন, খবর পে‌য়ে ঘটনাস্থ‌লে গি‌য়ে পু‌লিশ সংঘর্ষ নিয়‌ন্ত্রেনে আ‌নে। বর্তমা‌নে ‌প‌রি‌স্থি‌তি শান্ত র‌য়ে‌ছে। সংঘর্ষ এড়া‌তে ঐ এলাকায় পু‌লিশ টহল বাড়া‌নো হ‌য়ে‌ছে। এই বিষ‌য়ে আইনগত ব‌্যবস্থা প‌ক্রিয়াধীন র‌য়ে‌ছে।

No comments: