ফরিদপুরে গন বিজ্ঞপ্তির আলোকে দোকানপাট বন্ধ, চলছে গন পরিবহন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Tuesday, March 24, 2020

ফরিদপুরে গন বিজ্ঞপ্তির আলোকে দোকানপাট বন্ধ, চলছে গন পরিবহন

সঞ্জিব দাস, ফরিদপুর থেকে :

ফরিদপুর জেলা প্রশাসকের গন বিজ্ঞপ্তির আলোকে জেলার সকল দোকানপাট বন্ধ রয়েছে। তবে মঙ্গলবার সকাল থেকে জেলার বাসষ্ট্যান্ড থেকে সকল ধরনের গণপরিবহন চলাচল করায় করোনার ঝুকি রয়েই যাচ্ছে। জেলাবাসী এসব গন পরিবহন বন্ধের দাবী জানিয়েছে।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার গত ২৩ মার্চ সোমবার দুপুরে এক গন বিজ্ঞপ্তিতে কাচাঁমাল, পচনশীল পণ্য ও ঔষধের দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধের ঘোষনা দেন। এর আলোকে গত সোমবার ঢিলেঢালাভাবে পালন হলেও মঙ্গলবার কিন্তু জেলার সকল ধরণের দোকানপাট বন্ধ রয়েছে। তবে শহরের সকল সড়কগুলোতে ইজিবাইক, রিক্সা, মাহেন্দ্রসহ সব ধরনের পরিবহনগুলো চলাচল করছে। অপরদিকে জেলার বাসষ্ট্যান্ড থেকে সকল ধরণের পরিবহনগুলো চলাচল করায় এখান থেকে করোনার ঝুকি কিন্তু রয়েই যাচ্ছে। এলাকাবাসী জেলায় চলাচলকারী সব ধরণের পরিবহনগুলো চলাচল বন্ধের দাবী করে।

কয়েকজন এলাকাবাসী জেলার ফার্মেসীগুলোতে গিয়ে হাতমুখ পরিবারের স্যাভলন, হ্যান্ড স্যানেটারীসহ অন্যান্য প্রয়োজনীয় ঔষধ না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে। তারা এসব প্রয়োজনী দ্রব্য সহজলভ্যতায় পাওয়ার দাবীও করেন।

উল্লেখ্য. গত ১৫ দিনে জেলায় ৪হাজার ৪৫৩ জন প্রবাসী এসেছে এরমধ্যে ১২৭০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ২২২জনকে।

No comments: