রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরো ১৪ জনের মৃত্যু - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Wednesday, July 14, 2021

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরো ১৪ জনের মৃত্যু


 


সময় সংবাদ ডেস্কঃ


রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৫৮৮ জন রোগী। এ নিয়ে গত ১২ দিনে বিভাগে করোনায় মারা গেছেন ১৮০ জন। 

২৪ ঘণ্টায় বিভাগে শনাক্তের শনাক্তের হার কমেছে শতকরা ২ ভাগ। বুধবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম জানান, গতকাল মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের ৪ জন, দিনাজপুরের ৪ জন, ঠাকুরগাঁও জেলার ৪ ও নীলফামারীর ২ জন করে রয়েছেন। বিভাগের ৮ জেলায় ১ হাজার ৯৬৭ জনের নমুনা পরীক্ষা করে ৫৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ১৩১, রংপুরের ১২১, ঠাকুরগাঁওয়ের ৮৪, পঞ্চগড়ের ৬৫, গাইবান্ধার ৫৮, কুড়িগ্রামের ৫৭, নীলফামারীর ৫৩ ও লালমনিরহাটের ১৯ জন রয়েছে। 


বিভাগে শনাক্তের হার ২৯ দশমিক ৮৯ শতাংশ। নতুন করে মারা যাওয়া ১৪ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৯৯ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ২৩৬ জন, রংপুরের ১৪০, ঠাকুরগাঁওয়ের ১৩১, নীলফামারীর ৪৮, লালমনিরহাটের ৪৩, কুড়িগ্রামের ৩৫, পঞ্চগড়ের ৩৩ ও গাইবান্ধার ৩৩ জন রয়েছেন। 


গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৫১ জন। এছাড়াও নতুন শনাক্ত ৫৮৮ জনসহ বিভাগে ৩৪ হাজার ৫২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুুর জেলায় ১০ হাজার ৬২৫ জন, রংপুরের ৭ হাজার ৫৩৮ জন, ঠাকুরগাঁওয়ের ৪ হাজার ৮৫৮ জন, গাইবান্ধার ২ হাজার ৮৩৮ জন, নীলফামারীর ২ হাজার ৫৬৬ জন, কুড়িগ্রামের ২ হাজার ৪৫৮ জন, লালমনিরহাটের ১ হাজার ৮৯১ জন এবং পঞ্চগড়ের ১ হাজার ৭৪৮ জন রয়েছেন। 

করোনাভাইরাস শনাক্তের পর থেকে মঙ্গলবার পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৮০ হাজার ৮১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। 

No comments: