উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার বন্ধ করেছি: সিইসি - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

মঙ্গলবার, মে ০৭, ২০২৪

উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার বন্ধ করেছি: সিইসি

উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার বন্ধ করেছি: সিইসি
উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার বন্ধ করেছি: সিইসি


নিজস্ব প্রতিবেদক:

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ভোট যেন প্রভাবিত না হয় সেই চেষ্টা করছি। এমপি-মন্ত্রীদের প্রভাব বিস্তারে নিবৃত্ত করতে পেরেছি। প্রভাব বিস্তার বন্ধ করেছি। নির্বাচন অবাধ হবে। নির্বাচন প্রভাবিত করতে চাইলে ব্যবস্থা নেয়া হবে।


মঙ্গলবার নির্বাচন ভবনে উপজেলা ভোট নিয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।


সিইসি বলেন, নির্বাচন যেন প্রভাবিত না হয় সেজন্য ইসি সব ধরনের চেষ্টা করে যাচ্ছে। প্রভাব বিস্তারের কারণে এরই মধ্যে কিছু ব্যবস্থা নেয়া হয়েছে। একজনের প্রার্থিতাও বাতিল করা হয়েছে। 


তিনি বলেন, নির্বাচনে কোন দল থেকে কে দাঁড়াল সেটি ইসির দেখার বিষয় নয়। আমাদের কাজ নির্বাচন পরিচালনা করা। আমরা দেখছি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে কেমন। দলীয় প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে কিনা সেটা আমরা দেখবো না।


কাজী হাবিবুল আউয়াল আরো বলেন, আইনে আছে নির্বাচনে যদি একজন প্রার্থী থাকেন তাহলে তিনি নির্বাচনে জয়ী ঘোষিত হবেন। কেউ যদি এভাবে বিজয়ী হয়ে থাকেন সেটা আইন অনুযায়ী।


এদিকে, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষে আইনশৃঙ্খলা রক্ষায় প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ৬ থেকে ১০ মে পর্যন্ত নির্বাচনী এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষায় বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে। এছাড়া ভোট উপলক্ষে বুধবার ১৪১টি উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।


চার ধাপের এই নির্বাচনের পরবর্তীতে তিন ধাপের ভোট ২৩, ২৯ মে ও ৫ জুন অনুষ্ঠিত হবে।




কোন মন্তব্য নেই: