ফতোয়া ও জঙ্গিবাদ মানব সভ্যতার চরম শত্রু - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, September 19, 2019

ফতোয়া ও জঙ্গিবাদ মানব সভ্যতার চরম শত্রু



জাহাঙ্গীর আলম, টাঙ্গাইল-
ফতোয়া, জঙ্গি ও সন্ত্রাসবাদ মানব সভ্যতার চরম শত্রæ। ফতোয়া দিয়ে ধর্মীয় অনুভূতিকে উস্কে দেয়া হয় আর জঙ্গি ও সন্ত্রাসী তৎপরতা চালিয়ে সাধারণ মানুষকে হত্যা করা হয়। ফতোয়ার নামে ভুল তথ্যের ভিত্তিতে মানুষের ধর্মীয় অনুভূতিকে উস্কে দিয়ে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে ইসলাম প্রতিষ্ঠা করতে চায় তারা দেশ ও জাতির শত্রæ। বাঙালিরা বরাবরই অসাম্প্রদায়িক ও শান্তিপ্রিয় জাতি। তারা মনে করে- ধর্ম যার যার, উৎসব সবার। সেজন্যই জাতি-ধর্ম নির্বিশেষে নানা পার্বণে বাঙালিরা সমবেত হয়ে উৎসবে অংশ নেয়। বুধবার(১৮ সেপ্টেম্বর) বিকালে টাঙ্গাইল পৌরসভা মিলানায়তনে এক সংবাদ সম্মেলনে হেযবুত তওহীদের জেলা কমিটির নেতারা এসব কথা বলেন। 

হেযবুত তওহীদের নেতারা অভিযোগ করেন, একটি মৌলবাদী গোষ্ঠী পবিত্র ধর্ম ইসলামের নাম নিয়ে নানা বিভ্রান্তিকর ফতোয়া দিয়ে যাচ্ছে। তাদের অনুসারীরা প্রকাশ্যে হেযবুত তওহীদের শীর্ষনেতা মো. হোসাইন মোহাম্মদ সেলিম ও সদস্যদের জবাই করে হত্যা, মাথা কেটে ফেলা, বিনা জানাজা নামাজে দাফন করার হুমকি দিচ্ছে। কয়েকটি জেলায় তারা মামলা দায়ের করলেও প্রশাসন কার্যকর কোন পদক্ষেপ গ্রহন করেনি বলে তারা দাবি করেন। বক্তব্যের ফাঁকে ফাঁকে তারা ফতোয়া ও উস্কানী দেয়ার ভিডিও ফুটেজ প্রদর্শন করে। 

সংবাদ সম্মেলনে হেযবুত তওহীদের টাঙ্গাইল জেলা সভাপতি মো. রাসেদুল ইসলাম মূল বক্তব্য উপস্থাপন করেন। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন, হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক মো. এনামুল হক বাপ্পা। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের ময়মনসিংহ বিভাগীয় সমন্বয়কারী সাজ্জাদ কাদির খান, টাঙ্গাইল জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ওমর হোসেন খান, প্রকাশনা সম্পাদক মামুন পারভেজ সহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।  


No comments: