সিনহা হত্যা: প্রদীপ ও নন্দ দুলালের জামিন শুনানি ২৭ জুন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, June 13, 2021

সিনহা হত্যা: প্রদীপ ও নন্দ দুলালের জামিন শুনানি ২৭ জুন




সময় সংবাদ ডেস্কঃ



অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার অন্যতম আসামি টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক এসআই নন্দ দুলাল রক্ষিতের জামিন শুনানি আগামী ২৭ জুন নির্ধারণ করেছেন আদালত।

রোববার জেলা দায়রা জজ মো. ইসমাঈল হোসেনর আদালত এ আদেশ দিয়েছেন। কক্সবাজার জেলা দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম এ তথ্য জানিয়েছেন।


অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় এজাহারে সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ২ নম্বর এবং সাবেক এসআই নন্দ দুলাল রক্ষিত ৩ নম্বর আসামি হিসেবে নাম উল্লেখ রয়েছে।


এদিন ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক এসআই নন্দ দুলাল রক্ষিতের আইনজীবীরা জামিন চেয়ে আদালতে আবেদন করেন। আদালত আবেদনটি আমলে নিয়ে ২৭ জুন শুনানির দিন নির্ধারণ করেন।


গতবছর ৩১ জুলাই রাতে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।


এ ঘটনায় ৫ আগস্ট তার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলী এবং টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ পুলিশের ৯ সদস্যকে আসামী করে মামলা করেন। আদালত মামলাটি তদন্ত ভার দেন র‌্যাবকে।


পরদিন ৬ আগস্ট ওসি প্রদীপ কুমার দাশসহ ৭ পুলিশ সদস্য আদালতে আত্মসমর্পণ করেন। পরে শামলাপুর চেকপোস্টে দায়িত্ব পালন করা আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) তিন সদস্য এবং সিনহা হত্যার ঘটনায় পুলিশের মামলার সাক্ষী স্থানীয় তিনজন বাসিন্দাকে আসামি দেখিয়ে গ্রেফতার করা হয়।


গ্রেফতার আসামিদের মধ্যে সাবেক ওসি প্রদীপ ও কনস্টেবল রুবেল শর্মা ছাড়াও অপর ১২ আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।


এ হত্যা মামলায় গত ১৩ ডিসেম্বর ওসি প্রদীপসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দিয়েছিলেন তদন্ত কর্মকর্তা। এতে টেকনাফ থানার সাবেক পুলিশ সদস্যকে নতুন করে আসামি করা হয়। তারা হলেন- কনস্টেবল সাগর দেব ও কনস্টেবল রুবেল শর্মা।


পরে র‌্যাব কনস্টেবল রুবেল শর্মাকে গ্রেফতার করলেও কনস্টেবল সাগর দেব পলাতক রয়েছেন।


প্রায় ৯ মাস আগে দুদকের একটি মামলায় হাজিরা দিতে গত ১২ সেপ্টেম্বর ওসি প্রদীপকে কক্সবাজার থেকে চট্টগ্রাম কারাগারে নেয়া হয়েছিল। এরপর গত ১০ জুন তাকে চট্টগ্রাম থেকে কক্সবাজার জেলা কারাগারে স্থানান্তর করা হয়।

No comments: