ফরিদপুরে দিনব্যাপী ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

বুধবার, মে ১৫, ২০২৪

ফরিদপুরে দিনব্যাপী ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

 


সঞ্জিব দাস, ফরিদপুর : 

ফরিদপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কার্যালয়ে দিন ব্যাপি ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়) ১ম সংশোধিত আওতায় এর উপর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০ টা থেকে শুরু হয়ে কর্মশালা চলে বিকেল পর্যন্ত। 


ফরিদপুর এলজিইডি এর নির্বাহী প্রকৌশলী মোঃ শহিদুজ্জামান খান এর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী অনিল চন্দ্র বর্মন। 


কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ মাহফুজুর রহমান ও ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়) এর প্রকল্প পরিচালক আবু সাঈদ মোঃ শাহেদুর রহিম। 


কর্মশালায় ফরিদপুর, ঢাকা, মানিকগঞ্জ, গোপালগঞ্জ, মাদারীপুর ও রাজবাড়ীর জেলার এলজিইডির নির্বাহী প্রকৌশলী, জেলা মৎস্য কর্মকর্তা, উপজেলা মৎস্য কর্মকর্তা, মৎস্য উপ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ১০৫ জন অংশ নেয়। 


এ সময় বক্তারা বলেন, মৎস্য খাতে কীভাবে উন্নতি করা যায় সে বিষয়ে সকলকে সমন্বিতভাবে কাজ করতে হবে। এদেশের আর্থ-সামাজিক অগ্রগতি ও সমৃদ্ধিতে মৎস্য সম্পদ উন্নয়নের উপর অনেকাংশেই নির্ভরশীল। আগে দেশী প্রজাতির অনেক মাছ পাওয়া যেত হাটে-বাজারে, কিন্তু এখন অনেক মাছ পাওয়া যায় না। আমাদের মৎস্য সেক্টরে কী কী সমস্যা আছে সেগুলো খুঁজে বের করে সেই অনুযারী কাজ করতে হবে বলে মত দেন কর্মশালায় বক্তারা।

কোন মন্তব্য নেই: