রাত পোহালেই ফরিদপুরের ৩টি উপজেলা পরিষদের নির্বাচন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

মঙ্গলবার, মে ০৭, ২০২৪

রাত পোহালেই ফরিদপুরের ৩টি উপজেলা পরিষদের নির্বাচন

রাত পোহালেই ফরিদপুরের ৩টি উপজেলা পরিষদের নির্বাচন
রাত পোহালেই ফরিদপুরের ৩টি উপজেলা পরিষদের নির্বাচন


নাজমুল হাসান নিরব,ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের সদর,মধুখালি ও চরভদ্রাসন উপজেলার রাত পোহালেই  ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। আগামীকাল বুধবার (৮ মে) ফরিদপুরে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ১ম ধাপে এই ৩ টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে ।


বুধবার (৮ মে) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।এ উপলক্ষ্যে মঙ্গলবার (৭ মে) ব্যালেট ব্যতিত নির্বাচনী সকল সরঞ্জাম সংশ্লিষ্ট এলাকার সংশ্লিষ্টদের হাতে সরবরাহ করা হয়েছে।


জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ তারেক আহম্মেদ জানান, নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন বলে জানিয়েছেন । তিনি আরো জানান, এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে সকল প্রিসাইডিং অফিসারদের হাতে নির্বাচনী সরঞ্জাম সরবরাহ করা হয়েছে। শুধু মাত্র ব্যালেট পেপার ভোটের দিন সকালে পৌছানো হবে।


জেলার ফরিদপুর সদর, মধুখালী ও চরভদ্রাসন এই ৩টি উপজেলার এ ২৫৫ টি কেন্দ্রে মোট ১৮১৩ বুথে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

তিন উপজেলায় মোট ভোটার সংখ্যা ৬ লাখ৫৯ হাজার ৩ শ ২৪ জন এদের মধ্যে পুরুষ ভোটার৩ লাখ ২৭ হাজার ৪শ ৭৫ জন, নারী ভোটার ৩ লাখ ২১ হাজার ৮শ ৪৬ জন। চেয়ারম্যান পদে মোট ১৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ অংশ নিয়েছেন।



নির্বাচন প্রস্তুতি সম্পর্কে ,সকল প্রিসাইডিং কর্মকর্তাসহ সকলকে এরই মধ্যে অবগত করা হয়েছে।নির্বিঘ্নে ভোট গ্রহণের জন্য পুলিশ ও র‌্যাবের পাশাপাশি স্টাইকিং ফোর্স আইনশৃঙ্খলা বাহিনী । এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালন করবেন।


উল্লেখ্য, ফরিদপুর সদর আসনের চেয়ারম্যান প্রার্থী ( আনারস মার্কা) মোঃ শামসুল আলম চৌধুরী ২০০০ হাজার কোটি টাকার মানিলন্ডারিং মামলার আসামি ছিলেন। গত সপ্তাহে এই মামলার চার্যশীট হলে নতুন করে তিনি ও মামলায় অন্তর্ভুক্ত হন।


ঢাকা জজ আদালতে হাজিরা দিতে গেলে বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।


কিন্তু এই মামলার অপর দুই আসামি, ফরিদপুর পৌরসভার মেয়র বাবু অমিতাভ বোষ এবং পৌরসভার কাউন্সিলর গোলাম মোহম্মদ নাছির এই মামলায় ঢাকা জজ আদালতে হাজিরা দিলে তাদের জামিনের আবেদন মঞ্জুর করেন।



কোন মন্তব্য নেই: