পদ্মা পাড়ের অপেক্ষায় দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ লাইন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, January 16, 2020

পদ্মা পাড়ের অপেক্ষায় দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ লাইন


শিমুল চন্দ্র দাস, রাজবাড়ী প্রতিনিধি: 
পদ্মা পাড়ের অপেক্ষায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া পাড়ে যানবাহনের দীর্ঘ সিরিয়াল রয়েছে। 

ঘন কুয়াশার কারনে ফেরী চলাচল বন্ধ থাকা, দ্বিতীয় দফায় বিশ্ব ইজতেমা ও ফরিদপুরের চন্দ্রপাড়ার ওরস ফেরত  মুসল্লিদের বহনকৃত বাসের চাপের কারনেই এমনটি হয়েছে বলে মনে করছেন ঘাট কর্তৃপক্ষ। 

বৃহস্পতিবার সকালে ১০টা পর্যণÍ দৌলতদিয়া ঘাটে নদী পারের জন্য অপেক্ষা করছে প্রায় পাঁচ শতাধিক যানবাহন। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ীগুলো নদী পার করছে ঘাট কর্তৃপক\ 

তবে ভোগান্তিতে পড়েছে পণ্যবাহী ট্রাকগুলো। ঘন্টার পর ঘন্টা তাদের নদী পারের জন্য তাদের অপেক্ষা করতে হচ্ছে সড়কেই। যাত্রীবাহী বাসগুলোর পারাপার শেষ না হওয়া পর্যন্ত তাদেরকে অপেক্ষা করতে হবে। 

অপরদিকে গোয়ালন্দ মোড় হতে রাজবাড়ীমুখী দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে নদী পারের জন্য অপেক্ষায় রয়েছে প্রায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডবিøউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৮ টি রো-রো ফেরিসহ মোট ১৬টি ফেরি চলাচল করছে। আজ ভোরে ঘন কুয়াশার কারনে বেশ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় এবং ঘাটে অতিরিক্ত যাত্রীবাহী বাসের চাপের কারনে কিছুটা যানজট হয়েছে। আশা করছি খুব দ্রæতই ঘাট স্বাভাবিক হয়ে যাবে। 

No comments: