এক নজরে মেহেরপুরের আজকের সংবাদগুলো - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Friday, February 28, 2020

এক নজরে মেহেরপুরের আজকের সংবাদগুলো



সরকারের প্রধান লক্ষ্য দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা--মেহেরপুরে এসএমই পণ্য মেলার উদ্বোধন অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

মেহের আমজাদ, মেহেরপুর:
জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন এমপি বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে আগামি ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হবে। ২০৩০ সালের মধ্যে সমৃদ্ধির বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশগুলোর কাতারের উন্নিত হবে। এখন সরকারের প্রধান লক্ষ্য দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা। জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে দেশ আবারো একাত্তরের পরাজিত শক্তির হাতে চলে যায়। মুক্তিযুদ্ধের চেতনা পদদলিত হতে থাকে। ২০০১ সালে বিএনপি জামায়াতের হাতে ক্ষমতা গেলে দেশ দুর্নীতিতে হ্যাট্রিক চ্যাম্পিয়ন হয়। দেশ পরিণত হয় জঙ্গিবাদের রাষ্ট্রে। প্রতিমন্ত্রী বলেন, বিএনপি সরকারের সময় ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘন্টা বিদ্যুৎ পাওয়া যেতনা। সার তেলের জন্য লাইনে দাঁড়াতে হতো।  গতকাল বৃহস্পতিবার দুপুরে মেহেরপুরের জেলা প্রশাসক কার্যালয় চত্বরে ৭ দিনব্যাপী এসএমই পণ্য মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসএমই ফাউন্ডেশন এর উদ্যোগে মেহেরপুর জেলা প্রশাসনের সহযোগিতায জেলা প্রশাসক মোঃ আতাউল গনির সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার এসএম মুরাদ আলি, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ তৌফিকুর রহমান,সরকারি কলেজের অধ্যক্ষ শফিউল ইসলাম সরদার, জেলা শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বকুল।অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এসএম ই ফাউন্ডেশনের সহকারী ব্যবস্থাপক মঈনুল ইসলাম, গাংনী উপজেলার পরিষদের চেয়ারম্যান এম. এ খালেক প্রমুখ। পরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সহ অতিথিবৃন্দ মেলার স্টল পরিদর্শন করেন। এর আগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে এসএমই পণ্য মেলার উদ্বোধন ঘোষণা করেন। মেলায় ১ম দিনে ২৮ টি স্টলে দেশীয় তৈরী পণ্য বিক্রি করতে দেখা গেছে উদ্যোক্তাদের।

মেহেরপুরের এই ঐতিহাসিক মুজিবনগর একটি সম্মানজনক জায়গা প্রধানমন্ত্রীর দেওয়া মন্ত্রীত্ব আমার কাছে একটি আমানত--- জনপ্রশাসন প্রতিমন্ত্রী 

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া মন্ত্রীত্ব আমার কাছে একটি আমানত। আমি আমার আমানত রক্ষার্থে, প্রধানমন্ত্রীর বিশ্বাস ধরে রাখতে ও মেহেরপুরের মুখ উজ্জল করার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। আশা করি আপনাদের চাওয়া এবং মাননীয় প্রধানমন্ত্রীর বিশ্বাস আমি কখনো ক্ষুন্ন হতে দেবনা। জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের ভিতর যে জায়গাটি সবচেয়ে গুরুত্বপূর্ন জায়গা সেই জায়গা পরিচালনা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে প্রতিমন্ত্রী করেছেন। আমাকে বিশ্বাস করে তিনি জনপ্রশাসন মন্ত্রালয়ের এই গুরুত্বপূর্ন দায়িত্ব দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকালে মুজিবনগরের বল্লভপুর খেলার মাঠে অনুষ্ঠিত বাগোয়ান ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে গনসংবর্ধনা ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসকল কথা বলেন । প্রতিমন্ত্রী বলেন,বাংলাদেশের ভিতর মেহেরপুরের এই ঐতিহাসিক মুজিবনগর একটি সম্মানজনক জায়গা। আর এই জায়গা উন্নয়নের জন্য আপনার জেলা থেকে একজন প্রতিমন্ত্রী দিয়েছে মাননীয় প্রধানমন্ত্রী।মুজিবনগরের জন্য ইতিমধ্যে অনেক পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। সেগুলোর কাজ সব আস্তে আস্তে করা হবে। বাগোয়ান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান মধুর সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহীন, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. পল্লব ভট্টাচার্য, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আয়ূব হোসেন,মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিয়াউদ্দীন বিশ্বাস, সাধারন সম্পাদক আমাম হোসেন মিলু। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন বাগোয়ান ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম। এ সময় আওয়ামীলীগের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রতিমন্ত্রীকে সংবর্ধনা এবং ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

মেহেরপুর জেলা কৃষকলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত 

বাংলাদেশ কৃষকলীগ মেহেরপুর জেলা শাখার বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। গতকঅর বৃহস্পতিবার দুপুরে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। মেহেরপুর জেলা কৃষকলীগের সভাপতি মাহবুল-উল-আলম শান্তির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ আশরাফ আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সাবেক সহ-সভাপতি মোস্তফা কামাল চৌধুরী, বাংলাদেশ কৃষকলীগের সাবেক দপ্তর সম্পাদক অধ্যাপক নাজমুল ইসলাম পানু, বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় নেত্রী হালিমা রহমান,মাহফুজা সুলতানা রুবি, বর্ধিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গাংনী পৌর কৃষক লীগের সভাপতি বদরুল আলম, গাংনী উপজেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক আতিয়ার রহমান,মুজিবনগর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান টিটু,মেহেরপুর সদর উপজেলা কৃষকলীগের সভাপতি জাফর ইকবাল, কুষ্টিয়া জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক এম. এ মোমিন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক  ওয়াসিম সাজ্জাদ লিখন ।


মেহেরপুরের আমঝুপি রিপোর্টার্স ক্লাবের পক্ষ থেকে সাংবাদিক আলামিন হোসেনকে সংবর্ধনা 

মেহেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বিটিভি’র মেহেরপুর জেলা প্রতিনিধি সাংবাদিক আলামিন হোসেন মাননীয় প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হয়ে সম্প্রতি দেশে ফেরার পর আলামিন হোসেনকে সংবর্ধনা দেওয়া হয়েছে। মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের আমঝুপি রিপোর্টার্স ক্লাবের পক্ষ থেকে গতকাল বৃহস্পতিবার বিকালে আমঝুপি রিপোর্টার্স ক্লাবের নিজ কার্যালয়ে সাংবাদিক আলামিন হোসেনকে সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর সদর উপজেলার আওয়ামী লীগের সেক্রেটারি ও আমঝুপি ইউনিয়নের চেয়ারম্যান বোরহান উদ্দিন আহমেদ চুন্নু । এ সময় সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন আমঝুপি রিপোর্টার্স ক্লাবের সভাপতি জাহির হোসেন চঞ্চল, রিপোর্টার্স ক্লাবের সেক্রেটারি আবু সুফিয়ান, রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সম্পাদক সাংবাদিক আখতারুজ্জামান, অর্থ সম্পাদক সাংবাদিক শহিদুল ইসলাম, সিনিয়র সাংবাদিক মামুন বঙ্গবাসী, সাংবাদিক বেন-আমিন মুক্ত,সাংবাদিক সেলিম রেজা, শিক্ষক হারুন-অর-রশিদ, সাংবাদিক এস আই বাবু,সাংবাদিক তুষার আহমেদ,সাংবাদিক তাঞ্জিরুল ইসলাম তপন চৌধুরী, সাংবাদিক সাজিবুল ইসলাম প্রমুখ ।


মেহেরপুরে বাল্যবিবাহ মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি

বাল্যবিবাহ মুক্ত মেহেরপুর জেলা দিবস উপলক্ষে মেহেরপুরে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  গতকাল বৃহস্পতিবার সকালে বাল্যবিবাহ মুক্ত মেহেরপুর জেলা দিবস উপলক্ষে মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় এন্ড বিএম কলেজের অধ্যক্ষ আখতারুজ্জামানের সভাপতিত্বে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক ফিরোজ আহমেদ, জেলা ব্র্যাক এর প্রতিনিধি ফজলুর রহমান প্রমুখ। এর আগে মাধ্যমিক বালিকা বিদ্যালয় এন্ড বিএম কলেজের অধ্যক্ষ আখতারুজ্জামান এর নেতৃত্বে বাল্যবিবাহ মুক্ত জেলা দিবস উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। বাদ্যের তালে তালে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

অপরদিকে বাল্যবিবাহ মুক্ত মেহেরপুর জেলা দিবস উপলক্ষে মেহেরপুর জিনিয়াস ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এর উদ্যোগে আলোচনা সভা ও র‌্যালি বের করা হয়।গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে জিনিয়াস ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ মিলনায়তনে অধ্যক্ষ রিতা পারভীনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পরিচালক আল-আমিন ইসলাম বকুল, উপাধ্যক্ষ শামসুর রহমান টুটুল, সহকারি শিক্ষক হাবিবুর রহমান প্রমুখ। এর আগে বাল্যবিবাহ মুক্ত মেহেরপুর জেলা দিবস উপলক্ষে জিনিয়াস ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। জিনিয়াস ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রিতা পারভীন এর নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালিটি  জিনিয়াস ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালিতে অন্যদের মধ্যে উপাধ্যক্ষ শামসুর রহমান টুটুলসহ শিক্ষার্থী ও শিক্ষকগন  অংশগ্রহণ করেন। এ ছাড়া আর.আর. মাধ্যমিক বিদ্যালয়,পলাশীপাড়া সমাজ কলাণ সমিতি, সুবাহ্ সামাজিক উন্নয়ন সংস্থা সহ বিভিন্ন এনজিও,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন,বিদ্যালয় বাল্যবিবাহ মুক্ত মেহেরপুর জেলা দিবস পালন করে।


মেহেরপুরে আঞ্চলিক ইজতেমা শুরু

মেহেরপুর  জেলা তাবলীগ মার্কাজ এর উদ্যোগে মেহেরপুর সরকারি কলেজ মাঠে তিন দিন ব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু হয়েছে।গতকাল বৃহস্পতিবার আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়। ২৯  ফেব্রয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমা শেষ হবে।  ইজতেমায় বইয়ান পরিবেশন করবেন ঢাকার কাকরাইলের ইসলামি বক্তা এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ইসলামী চিন্তাবিদরা। মেহেরপুর জেলার সহ পশর্^বর্তী জেলার বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা এ আঞ্চলিক ইজতেমা মাঠে উপস্থিত হয়েছেন।

No comments: