কলাপাড়ায় (সকশিস)-এর হটলাইনে অর্ধশতাধিক কর্মহীন ও প্রতিবন্ধীদের খাদ্যসহায়তা - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Saturday, June 27, 2020

কলাপাড়ায় (সকশিস)-এর হটলাইনে অর্ধশতাধিক কর্মহীন ও প্রতিবন্ধীদের খাদ্যসহায়তা



রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি //
কলাপাড়ায় পটুয়াখালী জেলা সরকারি কলেজ শিক্ষকসমিতি (সকশিস)-এর উদ্যোগে করোনা পরিস্থিতিতে কর্মহীন ও প্রতিবন্ধীদের মাঝে প্রথমবারের মত হটলাইন সেবার মাধ্যমে খাদ্যসহায়তা দেয়া হয়েছে। শুক্রবার দুপুরে পৌর শহরের নূর-একাডেমী প্রি-ক্যাডেট স্কুল প্রাঙ্গনে অর্ধশতাধিক পরিবারের প্রত্যেককে চাল, ডাল, আলু, তেল, লবন, সাবান প্রদান করা হয়। 

এসময় জেলা সরকারি কলেজ শিক্ষক সমিতির সভাপতি মো.আবু ইউসুফ, কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক নেছার উদ্দিন আহম্মেদ টিপু, কলাপাড়া রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন বিপু, টেকনিক্যাল কলেজের শিক্ষক আল-আমিন শিকদার, নূর একাডেমী প্রি-ক্যাডেট স্কুল প্রধান শিক্ষিকা সানজিদা আফরোজ সুমি, প্রতিষ্ঠাতা পরিচালক মাজহারুল ইসলাম সুমনসহ গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

খাদ্য সহায়তা পেয়ে প্রতিবন্ধী শিক্ষক এস এম আলামিন বলেন, করনো পরিস্থিতির কারনে কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষকরা কর্মহীন হয়ে পড়েছে। ছাত্র-ছাত্রীদের অভিভাবকরাও কর্মহীন শিক্ষকদের খোঁজ-খবর নিচ্ছে না। জেলা সরকারি কলেজ শিক্ষক সমিতির হট লাইনে যোগাযোগ করলে তারা এ খাদ্য সহায়তা প্রদান করেন। এ মহৎ কাজের জন্য তাদেরকে ধন্যবাদ জানাই।

জেলা সরকারি কলেজ শিক্ষক সমিতির সভাপতি মো. আবু ইউসুফ বলেন, প্রধানমন্ত্রী শেখহাসিনার আহŸানে সাড়া দিয়ে জেলা সরকারি কলেজ শিক্ষকসমিতি কর্মহীন ও প্রতিবন্ধী মানুষের কথা চিন্তা করে এ হটলাইন সেবা চালু করা হয়। অভাবগ্রস্থ মানুষ হটলাইনে যোগাযোগ করলে এ খাদ্য সহায়তা দেওয়া হয়। এর আগে চিকিৎসা সেবা, খাদ্য সহায়তা ও গণপরিবহনে মাস্ক, হ্যান্ড সেনিটাইজার বিতরন করা হয়েছে। করোনা সংকট স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কর্মসূচী অব্যাহত থাকবে। জেলার ৭টি উপজেলায় এ হটলাইন সোবা চালু রয়েছে বলে তিনি জানান। 

27-06-2020 (AT)

No comments: