ভাষাসৈনিক আব্দুল মতিন স্মৃতি পদক পেলেন আলফাডাঙ্গার তুহিন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Wednesday, February 28, 2024

ভাষাসৈনিক আব্দুল মতিন স্মৃতি পদক পেলেন আলফাডাঙ্গার তুহিন

ভাষাসৈনিক আব্দুল মতিন স্মৃতি পদক পেলেন আলফাডাঙ্গার তুহিন
ভাষাসৈনিক আব্দুল মতিন স্মৃতি পদক পেলেন আলফাডাঙ্গার তুহিন


আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি: 

বহুমুখী কৃষি খামারের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি ও পুষ্টি আহরণে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ 'আরজেএফ ভাষাসৈনিক আব্দুল মতিন স্মৃতি সম্মাননা' পদকে ভূষিত হয়েছেন হযরত শাহ্ জালাল মৎস্য এন্ড ডেইরি ফার্মের ব্যবস্থাপনা পরিচালক তাজমিনউর রহমান তুহিন। 


বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকালে নারায়ণগঞ্জের সোনারগাঁও ঈসাখাঁ ট্যুরিস্ট পিকনিক স্পটে রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশনের (আরজেএফ) গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে তাকে এই সন্মাননা পদক প্রদান করা হয়।


বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম তাকে এ সম্মাননা পদক প্রদান করেন।


জানা যায়, তাজমিনউর রহমান তুহিন ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বিদ্যাধর গ্রামের একজন শৌখিন মৎস্যচাষী। প্রায় ২২ একর জমির ওপর ছোট-বড় মিলিয়ে সাতটি মাছের ঘের রয়েছে তার। পড়াশুনা শেষ করে ঢাকায় একটি গার্মেন্টস ব্যবসার পাশাপাশি অনেকটা শখের বসেই চার বছর আগে গড়ে তুলেন হযরত শাহ্ জালাল মৎস্য এন্ড ডেইরি ফার্ম। এখান থেকে তিনি ধারনারও অতীত লাভের মুখ দেখছেন। তার এই উদ্যোগ আমিষের ঘাটতি মেটাতে সহায়ক ভূমিকা রাখছে পাশাপাশি কর্মসংস্থানের পথ তৈরি করেছে। মাছের ঘেরের পাশেই তিনি করছেন সব্জির আবাদ। এছাড়া গরুর খামার ও বায়োগ্যাস প্লান্ট গড়ে তুলেছেন। সব মিলিয়ে একটি বহুমুখি কৃষি খামারে রুপ নিয়েছে তার শখের উদ্যোগ। গত অর্থবছরে এ থেকে তার প্রায় ১৯ লাখ টাকা আয় হয়েছে। তা থেকে সরকারি খাতে ৫৭ হাজার টাকার উৎস কর দিয়েছেন তিনি। 


এ বিষয়ে তাজমিনউর রহমান তুহিন বলেন, 'এই সম্মাননা পদক পেয়ে আমি অত্যন্ত গর্বিত ও আনন্দিত। আরজেএফ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। এই পুরস্কার আমাকে বহুমুখী কৃষি খামারের মাধ্যমে এলাকায় বেকার যুবকের কর্মসংস্থান সৃষ্টিতে আরও অনুপ্রেরণা যোগাবে এবং আমার বিশ্বাসকে আরো দৃঢ় করবে। আমি এই সম্মাননা পদক আমার এলাকাবাসীকে উৎসর্গ করলাম।'


No comments: