রাঙামাটিতে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Friday, December 07, 2018

রাঙামাটিতে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

মহুয়া জান্নাত মনি,রাঙামাটি প্রতিনিধি:সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে রাঙামাটিতে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় সেলাই, বিউটিফিকেশন, মাশরুম ও কম্পিউটার ট্রেডে ৫০দিনব্যাপী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন  হয়েছে। 


বৃহস্পতিবার সকালে আশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের সভাকক্ষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করেন। 

এসময় বেসরকারী উন্নয়ন সংস্থা আশিকা মানবিক কেন্দ্রের নির্বাহী পরিচালক বিল্পব চাকমা, উন্নয়ন সংস্থা প্রোগ্রেসিভ এর নির্বাহী পরিচালক সুচরিতা চাকমা ও জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী উপপরিচালক রূপনা চাকমা উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে প্রশিক্ষণের উপর আলোকপাত করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ওমর ফারুক। 

উদ্বোধনকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সমাজের পিছিয়ে পড়া বেদে, অনগ্রসর জনগোষ্ঠীকে মূলধারায় নিয়ে যেতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় পিছিয়ে পড়া বেদে, অনগ্রসর জনগোষ্ঠীকে মূলধারায় নিয়ে যাওয়ার জন্য বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। যাতে করে তারা স্বাবলম্বী হতে পারে। তিনি বলেন, এই প্রশিক্ষণে শুধু এলাম অংশগ্রহণ করলাম আর সরকারের দেওয়া অর্থ নিয়ে গেলাম এই মনোভাব মন থেকে দূর করতে হবে। সরকার আপনার ও আপনার পরিবারের বাড়তি আয়ের ক্ষেত্র হিসেবে এ সুযোগ প্রদান করছে। তাই প্রশিক্ষণে লব্ধ জ্ঞানকে যথাযথভাবে কাজে লাগিয়ে আতœনির্ভরশীল হতে হবে। 

উক্ত সেলাই, বিউটিফিকেশন, মাশরুম ও কম্পিউটার এই ৪টি ট্রেডে প্রশিক্ষণ প্রদান করবে স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা আশিকা ও প্রোগ্রেসিভ। প্রশিক্ষণে জেলার মোট ৫০জন নারী-পুরুষ অংশগ্রহণ করবে।

No comments: