রাঙামাটিতে ছাত্রীদের মাঝে শারীরিক সচেতন বিষয়ক শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Tuesday, September 03, 2019

রাঙামাটিতে ছাত্রীদের মাঝে শারীরিক সচেতন বিষয়ক শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

মহুয়া জান্নাত মনি,রাঙামাটি প্রতিনিধি:
সামাজিক সংগঠন জীবন’র উদ্যোগে অপরাজিতার আওয়তায় নারীদের স্বাস্থ্য সচেতন করার পাশাপাশি জীবনমান উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধিতে রাঙামাটিতে প্রথমবারের মত মাধ্যমিক স্কুলের ছাত্রীদের মাঝে শারীরিক সচেতন বিষয়ক শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালার উদ্ধোধন করেন, রাঙামাটি অনলাইন বø্যাড ব্যাংক জীবন সংগঠনের সভাপতি আনোয়ারুল হক। 

মঙ্গলবার সকাল ১০টায় সামাজিক সংগঠন জীবন’র উদ্যোগে রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সম্মেলন কক্ষে উক্ত স্কুলের ৫০০শত ছাত্রীদের উপস্থিততে এ শারীরিক সচেতন বিষয়ক শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। 

রাঙামাটি অনলাইন বø্যাড ব্যাংক জীবন সংগঠনের সভাপতি আনোয়ারুল হকের সভাপতিত্বে রাঙামাটি সদর উপ-জেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, কর্মশালায় অল ফর ওয়ানের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান কামরুন নেছা মিরা, রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা সুবর্ণা চাকমা ও বাসনা চাকমা, রাঙামাটি অনলাইন বø্যাড ব্যাংক জীবন সংগঠনের সাধারণ সম্পাদক সাজিদ বিন জাহিদ মিকি, অপরাজিতার কমিউনিকেশনের প্রধান তাহমিনা ইয়াছমিন প্রমুখ বক্তব্য রাখেন। 

কর্মশালায় বক্তারা, নারীদের স্বাস্থ্যের প্রতি যতœশীল, কুসংস্কার প্রতিরোধ ও বয়ঃসন্ধির সময় শারীরিক পরিবর্তন ও পিরিয়ডের স্পর্শকাতর বিষয়গুলোর অভিজ্ঞতা তুলে ধরে শিক্ষার্থীদের সমস্যা ও করণীয় সম্পর্কে দিকনির্দেশনা ও পরামর্শমূলক বিষয় আলোকপাত করেন। বক্তারা পিরিয়ডকালীন স্বাস্থ্য ঝুকি কমাতে স্যানিটারী প্যাড ব্যবহারের প্রযোজনীয়তা তুলে ধরে  স্যানিটারী প্যাড ব্যবহারে উৎসাহিত করেন। 


No comments: