আপনাদের হতাশ করবো না, প্রত্যাশা পূরন করবো-একে আজাদ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Friday, April 05, 2024

আপনাদের হতাশ করবো না, প্রত্যাশা পূরন করবো-একে আজাদ


ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য এ কে আজাদ বলেছেন, আপনারা আমাকে যে সম্মানে সম্মানিত করেছেন আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমাকে ৭০ হাজার ভোটের ব্যবধানে বিজয়ী করে আমাকে সম্মানিত করেছেন, আপনারাও সম্মানিত হয়েছেন। এর পেছনে আপনাদের অনেক ত্যাগ ছিল, আপনারা অনেকে মার খেয়েছেন, অনেকে জেলে গিয়েছেন। অনেকের বাড়িঘর ভাংচুর করা হয়েছে, সব বাধা উপক্ষো করে আমাকে ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করেছেন। 


আগামী পাঁচ বছর চেষ্টা করবো আপনারা যে প্রত্যাশা নিয়ে আমাকে ভোট দিয়ে জয়ী করেছেন, সেই প্রত্যাশা পূরনের। আমি আপনাদের হতাশ করবো না, আপনাদের প্রত্যাশা পূরন করবো। 


শুক্রবার (০৫ এপ্রিল) বিকালে ফরিদপুর সদর উপজেলার চাঁদপুর ইউনিয়নে এফবিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট ড. যশোদা জীবন দেবনাথ সিআইপির বাড়ির প্রাঙ্গনে সংবর্ধনা ও ইফতার মাহফিলে একথাগুলো বলেন এ কে আজাদ।


সাংসদ বলেন, বছরে একবার বা দু’বার ত্রান সহায়তা দিয়ে আপনাদের সমস্যার সমাধান করা যাবে না। আপনারা আপনাদের সন্তানদের মানসম্মত শিক্ষায় শিক্ষিত করেন, আমি আপনাদের প্রতিটা ঘরে ঘরে চাকুরীর নিশ্চয়তা দেব। তখনই হবে আপনাদের প্রতি আমার স্থায়ী সহায়তা দেয়া। এতে আপনার সন্তান স্বাবলম্বী হবে, আপনার পরিবারটা স্বাবলম্বী হবে।


তিনি বলেন, বেকার ছেলেমেয়েদের চাকুরীর নিশ্চয়তা দিতে গেরদা ইউনিয়নের পশরা গ্রামে ট্রেনিং সেন্টার করেছি। সেখানে বিনামূলে প্রশিক্ষন প্রদান করে হচ্ছে। তাদের যাতায়াত ভাড়াও আমরা দিচ্ছি, সাথে খাওয়া-দাওয়া ও থাকা ফ্রি। এক থেকে তিন মাসের মধ্যে চাকরী দিয়ে ঢাকায় পাঠানো হচ্ছে। বেতন হবে ঢাকায় ২৫ হাজার টাকা করে। এছাড়াও থাকা খাওয়া সেখানে ফ্রি থাকবে। আমি পর্যায়ক্রমে সদর উপজেলার প্রতিটা ইউনিয়নে একটি করে ট্রেনিং সেন্টার করে দিব। 


এ কে আজাদ বলেন, চাঁদপুরেও একটি ট্রেনিং সেন্টার করে দিবো। এখানে যশোদা জীবন দেবনাথ আছেন, তিনি যদি তার জমিতে একটি ঘর তুলে দেন তাহলে আমি মেশিন, ট্রেনার সহ যাবতীয় সামগ্রী দিয়ে সহায়তা করবো। এখান থেকে বেকার যুবকরা প্রশিক্ষন সম্পন্ন করার সাথে সাথেই আমি চাকুরীর ব্যবস্থা করে দিবো। যশোদা জীবন দেবনাথ সমাজের অসহায় মানুষের জন্য কাজ করে থাকেন, আশাকরি তিনি যুবকদের কর্মসংস্থানের জন্য এই সহযোগীতা করবেন। 


তিনি বলেন, শহরের স্থায়ী উন্নয়নের জন্য হাসপাতাল ও শিল্প কারখানা গড়ে তুলতে কাজ শুরু করেছি। তাই আপনাদের সহযোগীতা চাই। আপনারা আপনাদের ছেলে মেয়েদের মান সম্মত শিক্ষায় শিক্ষিত করবেন। তখন আর চাকুরী নিয়ে কাউকে ঢাকায় যেতে হবে না।


সাংসদ বলেন, এমপি হবার পূর্বে শহরটা মাদক ও সন্ত্রাসের অভয়ারন্য ছিল। মানুষ সব সময় একটা আতঙ্কে দিন পার করতো। তারা আজ কোথায়? আমি এমপি হবার আগে যে প্রতিশ্রুতি দিয়েছিলাম মাদক ও সন্ত্রাস মুক্ত ফরিদপুর গড়বো, আমি তাই করেছি।


এফবিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট দেশের বিশিষ্ট ব্যবসায়ী ড. যশোদা জীবন দেবনাথ সিআইপি এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আ.লীগের সহ-সভাপতি ফারুক হোসেন, হা-মীম গ্রুপের পরিচালক বেলাল হোসেন, হায়াসিন্থ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য বিশিষ্ট ব্যবসায়ী মোঃ খায়ের মিয়া, পৌর আওয়ামী লীগের সাবেক আহবায়ক মনিরুল হাসান মিঠু, আওয়ামী লীগ নেতা মোকাররম মিয়া বাবু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মনিরুজ্জামান মনির, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সৈয়দ নুসরাত তানিয়া, চাঁদপুর ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ত ম মাছুদ, কানাইপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফকির মো: বেলায়েত হোসেন প্রমূখ।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে ইফতার মাহফিলে অংশ নেন অতিথিবৃন্দ। এ সময় প্রায় দুই হাজার মানুষের মাঝে ইফতার বিতরণ করা হয়।

No comments: