ফরিদপুরে শাপলা মহিলা সংস্থার উদ্যোগে ৬৯টি বিদ্যালয়ে শিক্ষা উপকরন বিতরন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, April 04, 2024

ফরিদপুরে শাপলা মহিলা সংস্থার উদ্যোগে ৬৯টি বিদ্যালয়ে শিক্ষা উপকরন বিতরন

 


সঞ্জিব দাস, ফরিদপুর : 
ফরিদপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা শাপলা মহিলার সংস্থার “এনডিং সেক্স এক্সপ্লোইটেশন অফ চিলড্রেন ইন বাংলাদেশ’’ প্রকল্পের আওতায় ৬৯ প্রাথমিক এবং মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। বৃহস্পতিবার শহরতলীর গেরদা ইউনিয়নের কাফুরা গ্রামের নিজস্ব কার্যালয়ে বিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের হাতে শিক্ষা সামগ্রী তুলে দেন সদর উপজেলা নির্বাহী অফিসার তামান্না তাসনীম। 

নির্বাহী পরিচালক শাপলা মহিলা সংস্থা চঞ্চলা মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার তামান্না তাসনীম।

উদ্বোধনী বক্তব্যে শাপলা মহিলা সংস্থার নির্বাহী পরিচালক চঞ্চলা মন্ডল বলেন, যে শাপলা মহিলা সংস্থা ২৪ বছর ধরে এই সুবিধা বঞ্চিত শিশু ও তাদের পিতা-মাতাদের অধিকার নিশ্চিত করার জন্য কাজ করে আসছে। সুবিধা বঞ্চিত শিশুরা যেন লেখাপড়া করে শিক্ষিত হয়ে সমাজের মূলধারায় ফিরতে পারে এজন্য আজকে তাদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হচ্ছে। আগামীতে উপস্থিত শিক্ষার্থীরা আরো ভালোভাবে পড়াশুনা করার জন্য বিশেষভাবে উৎসাহ প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার তামান্না তাসনীম বলেন, শাপলা মহিলা সংস্থার সুবিধা বঞ্চিত পিতামাতা ও শিশুদের কার্যক্রম অত্যন্ত প্রশংসার যোগ্য এবং তিনি আরো বলেন যে উপস্থিত শিশুরা যেন কখনো তাদেরকে ছোট মনে না করে কারন প্রত্যেক শিশুরই সমান অধিকার আছে তারা যেন ভালোভাবে পড়াশুনা করে কেউ গায়ক, খেলোয়ার, ডাক্তার, ইঞ্জিনিয়ার হতে পারে। 

এছাড়াও আরো বক্তব্য রাখেন ডেপুটি ডিরেক্টর শাপলা মহিলা সংস্থা শ্যামল প্রকাশ অধিকারী। বক্তব্য অনুষ্ঠানের পরে উপস্থিত সুবিধা বঞ্চিত শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়, উপকরণের মধ্যে ছিল খাতা, কলম, পেনসিল, ছাতা, স্কুল-ব্যাগ, ক্যালকুলেটর, জ্যামিতি বক্স এবং গাইড বুক। শিক্ষার্থীরা শিক্ষা উপকরণ পেয়ে অত্যন্ত আনন্দিত ছিল এবং তারা শাপলা মহিলা সংস্থা ও দাতা সংস্থা ফ্রিডম ফান্ড কে ধন্যবাদ জানান। অনুষ্ঠান শেষে উপজেলা নির্বাহী অফিসার মেয়ে শিশুদের শিশু হোম পরিদর্শন করেন।

No comments: