ফরিদপুরে মাদ্রাসার চাঁদা উঠানো নিয়ে হামলা, প্রতিবাদে মানববন্ধন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Wednesday, April 03, 2024

ফরিদপুরে মাদ্রাসার চাঁদা উঠানো নিয়ে হামলা, প্রতিবাদে মানববন্ধন

 


ফরিদপুর প্রতিনিধি : 

ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের বিলগোবিন্দপুর গ্রামে মাদ্রাসা ও এতিমখানার চাঁদা আদায়কে কেন্দ্র করে হামলা ও মারপিটের ঘটনার সুষ্ঠ তদন্ত দাবিতে মানববন্ধন হয়েছে। বুধবার দুপুরে ফরিদপুর প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন করা হয়। এতে ওই গ্রামের প্রায় অর্ধশতাধিক ব্যক্তি যোগ দেন।

এসময় মানববন্ধনকারীরা বলেন, বিলগোবিন্দপুর এতিমখানা ও মাদ্রাসার কোমলমতি এতিম শিশুদের দিয়ে চাঁদা রশিদ ব্যতিত টাকা উঠানোর প্রতিবাদ করায় তাদের উপর হামলা করা হয়। তারা এর প্রতিবাদ ও ঘটনার সুষ্ঠ তদন্ত দাবি করেন।

মানববন্ধনে অংশগ্রহণকারী আতিকুর রহমান বলেন, গত ৩০ মার্চ তার দোকানে ছোট ছোট কয়েকটা এতিম বাচ্চা এসে বলে, মাদ্রাসার হুজুর টাকা দিতে বলেছে। এসময় তিনি তাদের বলে, আমিতো এমনিই টাকা দেই। তোমরা আবার আসছো কেনো? এভাবে আর টাকা কালেকশন করতে আসবা না। এরপর রাতে তারাবির নামাজের পরে তিনি বিলগোবিন্দপুর স্কুলের সামনে তার দোকান থেকে মাদ্রাসার বড় হুজুর ইসমাইল ও প্রতিষ্ঠাতার ছেলে নুরু তাকে ডেকে নিয়ে পাশের মাঠে নিয়ে চারপাশে ঘিরে ধরে বেধড়ক পিটিয়ে আহত করে। তিনি বলেন, তাকে হাতুড়ি ও লাঠিসোটা দিয়ে পেটানো হয়। এরপর স্থানীয় গ্রামবাসী তাকে উদ্ধার করেন। এব্যাপারে তিনি থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

স্থানীয় কৃষক সামাদ সর্দার বলেন, তারা রাতে তারাবির নামাজ পড়ে দোকানে বসেছিলেন। এমন সময় শুনেন আতিকুর রহমানের উপর হামলা করা হয়েছে। পরে তারা সেখানে গেলে দেখেন আহতাবস্থায় আতিকুর পড়ে আছে আর হামলাকারীরা সেখান থেকে চলে গেছে।

মানববন্ধনে আসা এলাকাবাসী এ ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে জড়িতদের বিচার দাবি করেন।#

No comments: