সালথায় প্রানীসম্পদ সেবা সপ্তাহ ও পুরষ্কার বিতরণ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, April 18, 2024

সালথায় প্রানীসম্পদ সেবা সপ্তাহ ও পুরষ্কার বিতরণ

 

সালথায় প্রানীসম্পদ সেবা সপ্তাহ ও পুরষ্কার বিতরণ
সালথায় প্রানীসম্পদ সেবা সপ্তাহ ও পুরষ্কার বিতরণ

শরিফুল হাসান,সালথা (ফরিদপুর) প্রতিনিধিঃ

"প্রাণীসম্পদে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ"  এই প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে ফরিদপুরের সালথায় প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর সমাপনী ও পুরষ্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়েছে।


উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে প্রাণীসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণীসম্পদ অধিদপ্তর, মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় সালথা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়।  


ভিডিও কনফারেন্সের মাধ্যমে দিনব্যাপী এ প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনা। প্রদর্শনীতে বিভিন্ন খামারীদের ৫৭টি স্টল অংশ গ্রহণ করে। উদ্বোধন শেষে খামারীদের স্টলগুলো ঘুরে ঘুরে দেখেন অতিথিবৃন্দরা এবং প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্ত গোখামারীদের হাতে গো-খাদ্য ও ভিটামিন তুলে দেন। 


উপজেলা নির্বাহী অফিসার মো. আনিছুর রহমান বালীর সভাপতিত্বে এ সময় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ মো. নাহিদুল ইসলাম। 


বিশে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফরিদপুর জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্রের উপ-পরিচালক ডাঃ মো. আলমগীর কবীর।


অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার (কৃষিবিদ) সুদর্শন শিকদার, উপজেলা মৎস্য অফিসার শাহরিয়ার জামান সাবু, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সৈয়দ ফজলে রাব্বি নোমান,  উপজেলা জাইকা কর্মকর্তা মো. রিফাত রিয়াজ, খাদ্য পরিদর্শক ( ওসিএলএসডি) বুলেট বৈরাগী,  সালথা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খায়রুল বাসার প্রমুখ। 


বিশেষ অতিথির বক্তব্যে ডাঃ মো. আলমগীর কবীর বলেন, বাংলাদেশে প্রাণীসম্পদ পালনের মাধ্যমে বেকারত্ব দূরীকরণের যুবকরা অর্থনীতিতে ভূমিকা রেখে চলছে। দেশকে এগিয়ে নিতে বেকাররা পশু পাখি পালন পালনের মাধ্যমে বেকারত্ব সমস্যা দূরীকরণ সহ সফলতা অর্জন করা সম্ভব।


তিনি আরও বলেন, প্রাণি পালন করে দুধ, মাংস বিক্রি করে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা সম্ভব। 


অনুষ্ঠান টি সঞ্চালনা করেন উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের অফিস সহকারী সাদ্দাম হোসেন। 



No comments: