ফোনালাপ ফাঁস: ভিপি নুরের কুশপুত্তলিকা দাহ, কক্ষে তালা - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Wednesday, December 04, 2019

ফোনালাপ ফাঁস: ভিপি নুরের কুশপুত্তলিকা দাহ, কক্ষে তালা

সময় সংবাদ ডেস্ক//
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছেন ‘মুক্তিযুদ্ধ মঞ্চে’র নেতাকর্মীরা৷ বুধবার  সকাল ১১টায় এ ঘটনা ঘটে৷ এর আগে মুক্তিযুদ্ধ মঞ্চ ভিপি নুরের কুশপুত্তলিকাদাহ করে।

মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন বলেন, ডাকসু ভিপির একটি অডিও রেকর্ড ফাঁস হয়েছে। সেখানে ভিপি নুর অনৈতিক অর্থ লেনদেনের বিষয় কথা কথা বলেছেন। ডাকসু ভিপি হয়ে এধরনের অনৈতিক কাজে জড়িত থাকার দায়ে তিনি আর ডাকসুতে থাকতে পারে না। এজন্য প্রতিবাদ হিসেবে তার কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছি।

এ বিষয়ে ভিপি নুর সাংবাদিকদের বলেন, একটি ভূঁইফোড় সংগঠনের নেতারা ডাকসুতে এসে ভিপির কক্ষে তালা ঝোলানোর সাহস পায় কোথায়। মুক্তিযুদ্ধ মঞ্চের এই নেতারা ছাত্রলীগেরই একটি অংশ। 

ভিপির কক্ষে তালা ঝোলানোকে নিয়মবহির্ভূত উল্লেখ করে নুরুল হক  নুর বলেন, এটি নিয়মবহির্ভূত কাজ করেছে তারা। ডাকসুর সভাপতি উপাচার্য বিদেশে রয়েছেন৷ তিনি দেশে ফিরে আসলে তদন্ত করে ব্যবস্থা নিতে বলবো৷

এর আগে ভিপি নুরুল হক নুরের সঙ্গে জনৈক ব্যক্তির একটি ফোনালাপ ফাঁস হয়েছে। প্রবাসী ওই ব্যক্তির সঙ্গে টেলিফোনে অর্থ লেনদেনের বিষয়ে কথা বলতে শোনা গেছে। অডিও ক্লিপটিতে ওই প্রবাসী ব্যক্তি ভিপি নুরকে ই-মেইল অ্যাড্রেসসহ ব্যাংক অ্যাকাউন্টের নম্বর পাঠাতে বলেন। 

মঙ্গলবার একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ডাকসু ভিপি নুরুল হক নুরের ওই অডিও ক্লিপটি ফাঁস করা হয়। এরপর তাৎক্ষণিকভাবে জানতে চাইলে ফাঁস হওয়া ফোনালাপের একটি কণ্ঠ যে তারই তা স্বীকারও করেন ভিপি নুর। 

ফোনালাপ ফাঁস হওয়ার বিষয়টি মুহূর্তে ভাইরাল হলে এ নিয়ে মঙ্গলবার রাতেই ফেসবুক লাইভে আসেন ভিপি নুর। সেখানে তিনি দাবি করেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে ওই ফোনালাপটি আংশিক প্রচার করা হয়েছে। যা নীতিবিরোধী।

নুর বলেন, ইলেকট্রনিক মিডিয়ায় আমার একটি ফোনালাপ বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে। পুরো ফোনালাপটির কথা না শুনে কিছু অংশ কেটে প্রচার করেছে ওই টিভি চ্যানেলটি। যা সাংবাদিকদের নৈতিকতার সঙ্গে যায় না। আমি এর বিরুদ্ধে একটি প্রতিবাদলিপি ও উকিল নোটিশ পাঠাবো।

No comments:

Post a Comment