একুশে পদক পেলেন চাঁপাইনবাবগঞ্জের বাচ্চু ডাক্তার - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, February 06, 2020

একুশে পদক পেলেন চাঁপাইনবাবগঞ্জের বাচ্চু ডাক্তার


সোহান মাহমুদ জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ: মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য মরনত্তোর একুশে পদক পেলেন চাঁপাইনবাবগঞ্জের প্রয়াত বিশিষ্ট রাজনীতিক, ভাষাসৈনিক, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক সংসদ সদস্য ডাঃ আ.আ.ম মেসবাহুল হক বাচ্চু ডাক্তার। বুধবার সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২০২০ সালের একুশে পদকপ্রাপ্তদের তালিকা প্রকাশ করে। ডাঃ আ.আ.ম মেসবাহুল হক বাচ্চু ডাক্তার ছাড়াও আরও ১৯ জন বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠান এবার একুশে পদক পেয়েছেন। 

একুশে পদকপ্রাপ্তরা হচ্ছেন, ভাষা আন্দোলনে মরহুম আমিনুল ইসলাম বাদশা (মরণোত্তর), শিল্পকলায় (সংগীত) বেগম ডালিয়া নওশিন, শঙ্কর রায় ও মিতা হক, শিল্পকলায় (নৃত্য) মোঃ গোলাম মোস্তফা খান, শিল্পকলায় (অভিনয়) এম এম মহসীন, শিল্পকলায় (চারুকলা) অধ্যাপক শিল্পী ডঃ ফরিদা জামান, মুক্তিযুদ্ধে মরহুম হাজি আক্তার সরদার (মরণোত্তর), মরহুম আব্দুল জব্বার (মরণোত্তর), মরহুম ডা. আ আ ম মেসবাহুল হক (বাচ্চু ডাক্তার) (মরণোত্তর), সাংবাদিকতায় জাফর ওয়াজেদ (আলী ওয়াজেদ জাফর), গবেষণায় ডঃ জাহাঙ্গীর আলম, হাফেজ কারী আল্লামা সৈয়দ মোহাম্মদ ছাইফুর রহমান নিজামী শাহ, শিক্ষায় অধ্যাপক ডঃ বিকিরণ প্রসাদ বড়ুয়া, অর্থনীতিতে অধ্যাপক ডঃ শামসুল আলম, সমাজসেবায় সুফি মোহাম্মদ মিজানুর রহমান; ভাষা ও সাহিত্যে ডঃ নুরুন নবী, মরহুম সিকদার আমিনুল হক (মরণোত্তর) ও বেগম নাজমুন নেসা পিয়ারি, চিকিৎসায় অধ্যাপক ডাঃ সায়েবা আখতার এবং গবেষণায় বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট।

একুশে পদক প্রাপ্তদের তালিকায় ডাঃ মেসবাহুল হক বাচ্চু নাম থাকায় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ বলেন, ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে ডাঃ মেসবাহুল হকের বিশাল অবদান রয়েছে। তাঁর পদক প্রাপ্তিতে গর্ববোধ করছি।

এদিকে, ডাঃ মেসবাহুল হকের মেজো সন্তান সাবেক ছাত্র নেতা মেসবাহুল সাকের জ্যোতি তার প্রতিক্রিয়ায় বলেন, জাতি তার এ প্রিয় সন্তানের সঠিক মুল্যায়ন করায় পরিবারের পক্ষ থেকে দেশবাসীকে অভিনন্দন জানাচ্ছি।

No comments: