অভাবের তাড়নায় বিক্রিত সন্তান ফিরে পাওয়া মাকে অটোরিকশা দিলেন ওসি - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, August 02, 2020

অভাবের তাড়নায় বিক্রিত সন্তান ফিরে পাওয়া মাকে অটোরিকশা দিলেন ওসি


সময়/দেশ:

অভাবের তাড়নায় সন্তানকে বিক্রি করে দিয়েছিলেন মা। অবশেষে ফিরে পেলেন সেই সন্তানকে। সন্তান ফিরে পাওয়া সেই অভাবী মা নাজমার পাশে দাঁড়িয়েছে ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা। 

শুক্রবার নাজমার হাতে তিনি একটি অটোরিকশা তুলে দেন। এই রিকশা ভাড়া দিয়ে নাজমা প্রতিদিন তিনশ টাকা পাবেন এমন ব্যবস্থাও করে দেন এই ওসি। এ টাকা দিয়েই নাজমার সংসার চলবে। কিছুটা হলেও নাজমা তার দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে নতুন স্বপ্ন দেখা সুযোগ পেয়েছে। 

তবে বন্যায় ধামরাইয়ের অধিকাংশ সড়কের কিছু অংশ পানিতে তলিয়ে গেছে পাশাপাশি ভেঙেও গেছে। ফলে আপাতত রিকশা চালানো অনেকটাই সীমিত হয়ে পড়েছে। 

আপাতত নাজমার সংসার চালানোর সার্বিক দিক বিবেচনা করে প্রতিদিনের আয়ের একটি পরিকল্পনা করেন ওসি দীপক চন্দ্র সাহা। তার পরিকল্পনার বিষয়টি নিয়ে তিনি আলোচনা করেন এক ব্যবসায়ীর সঙ্গে। নাজমার অভাবের কথা শুনে তিনি ওসির কথায় রাজি হয়ে যান এবং সাহায্যের হাত বাড়িয়ে দেন। তিনি তাকে একটি অটোরিকশাও কিনে দেন। 

অটোরিকশাটি পেয়ে আবেগাপ্লুত নাজমা বলেন, ওসি স্যার আমার সংসার চালানোর ব্যবস্থা করে দিয়েছেন। আমি ওসি স্যারের জন্য দোয়া করি তিনি যেন সব সময়ই অসহায়দের পাশে দাঁড়াতে পারেন। 

ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, অভাবের তাড়নায় নাজমা তার নবজাতক ছেলেটিকে বিক্রি করে দিয়েছিলেন। বিক্রিত সন্তানকে উদ্ধার করে তার কোলে ফিরিয়ে দিয়েছি গত ২৮ জুন। নাজমার অভাবের কথা শুনে তাকে একটি রিকশা দেয়ার ব্যবস্থা করেছি মাত্র। 
  
এর আগে, ২৬ জুন নবজাতক ছেলেকে এক নিঃসন্তান দম্পতির কাছে মাত্র ৬০ হাজার টাকায় বিক্রি করে দিয়েছিলেন। বিষয়টি ২৭ জুন বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়। এরপর সেই বিক্রিত নবজাতককে উদ্ধার করে নাজমার কোলে তুলে দেন ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা। 

সাত বছরের এক মেয়ে ও পাঁচ বছরের এক ছেলে এবং স্ত্রী নাজমাকে সাত মাসের অন্তঃসত্ত্বা রেখে সাইকেল মেকার স্বামী বাবুল হোসেন গত এপ্রিলে মারা যান। এর চারদিন আগে মারা যান নাজমার বাবা আক্কাস আলী ও এর সাত মাস আগে মারা যান মা। পরিবার পরিজন নিয়ে নাজমা ভাড়া থাকতেন সূতিপাড়া ইউপির ভাটারখোলা গুচ্ছগ্রামে জাহাঙ্গীর আলমের নামে বরাদ্দকৃত ঘরে। এখনো সেখানেই ভাড়া থাকেন তিনি।

স্বামী ও বাবা-মাকে  হারিয়ে দুই সন্তানকে নিয়ে দিশেহারা হয়ে পড়েন নাজমা। এর মধ্যে ২৬ জুন একটি ছেলে জন্ম দেন তিনি। অভাবের তাড়নায় নবজাতককে বিক্রি করে দিয়েছিলেন নাজমা।



সময়/রাজ/০২-৮-২০২০

No comments: