বিয়ের প্রলোভন দেখিয়ে তালাকপ্রাপ্ত নারীকে ধর্ষন- ন্যায্য বিচার দাবি - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Saturday, April 17, 2021

বিয়ের প্রলোভন দেখিয়ে তালাকপ্রাপ্ত নারীকে ধর্ষন- ন্যায্য বিচার দাবি

 

ওবায়দুল ইসলাম রবি ও আঃ হামিদ রাজশাহীঃ

রাজশাহী বাঘা উপজোলার এক তালাক প্রাপ্ত নারীকে ধর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। ওই নারী ন্যায্য দাবি আদায়ের লক্ষে বিভিন্ন মহলে সাহায্য প্রার্থনা করছে। সম্প্রতী দৈনিক ভোরের কাগজ প্রতিনিধির কাছে সহযোগিতা চেয়েছেন।

শনিবার সকালে দৈনিক ভোরের কাগজ বাঘা উপজোলা প্রতিনিধিকে সঙ্গে নিয়ে ভুক্তভোগীর নারীর সকল তথ্য সংগ্রহ করা হয়। ওই সময় তিনি জানান, সাংসারিক জীবনে নানা জটিলতার কারনে সাবেক স্বামী সাইফুল ইসলাম তাকে তালাক দিয়েছে। তারপর থেকে সে বাঘা উপজেলার বলিহার হাজীপাড়া গ্রামের তার বাবা মৃত আকবান আলীর বাড়িতে চলে আসে। 

গত ১বছর পূর্বে নাটোর জেলার লালপুর উপজেলার মমিনপুর গ্রামের ভুল মিয়ার ছেলে রোহানের সাথে পরিচয় হয় এবং এক পর্যায়ে তাদের মধ্যে সর্ম্পক গড়ে উঠে। সে ওই নারীর গ্রামের পাশের্^র বাড়িতে থাকতো। অভিযুক্ত রোহান পুকুর খনন করার যন্ত্র ভেকু চালায়। সর্ম্পকের জেরে গত ১২ এপ্রিল ২১ তারিখ সেমাবার বিকালে মোবাইল ফোনের মাধ্যমে তার সাথে দেখা করার প্রস্তাব দেয় রোহান। পরে অভিযুক্ত রোহান তাকে বিবাহ করার প্রলোভন দিয়ে অটো ভ্যানে করে চারঘাট উপজেলা মনিহার গ্রামের নিয়ে যায়। এক পর্যায়ে ফসলি জমিতে নিয়ে গিয়ে ওই নারীরর ইচ্ছার বিরুদ্ধে দৈহিক সর্ম্পক স্থাপন করে। তৎক্ষনাত তাকে বিবাহ করার জন্য জোড় করে, কিন্ত ওই ব্যাক্তি তাকে থাপ্পর মারে তখনি সে চিৎকার করলে ঘটনা স্থল থেকে অভিযুক্ত পালাতে সক্ষম হয়। চিৎকার শুনে ওই গ্রামের ছয়ের আলীর ছেলে রিপন আলী (৪২) এবং অমিরুল ইসলামের ছেলে জাফর আলী (৪০) তাকে উদ্ধার করে বাড়ি পৌছে দেয়।    

বুধবার সকালে চারঘাট মডেল থানায় উপস্থিত হয়ে অভিযুক্ত রোহানের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলা রেকর্ড হওয়ার পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সত্যতা প্রমানের জন্য প্রেরণ করা হয়। বর্তমান সরাদেশে লকডাউনের কারণে অভিযুক্ত আসামীকে প্রেফতার করা সম্ভব হচ্ছে না। তবে পুলিশের একটি বিশেষ টিম ধর্ষককে আটকের চেষ্টা অব্যহত রয়েছে বলে জানান, ওসি জাহাঙ্গির আলম।

No comments: