লকডাউনে দুই সপ্তাহ ধরে বন্ধ রয়েছে গোপালপুর ঘাটের ২৩ টি যাত্রীবাহী ট্রলার - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Sunday, April 18, 2021

লকডাউনে দুই সপ্তাহ ধরে বন্ধ রয়েছে গোপালপুর ঘাটের ২৩ টি যাত্রীবাহী ট্রলার


ট্রলারগুলো ঘাটে বেঁধে রাখা হয়েছে 

নাজমুল (নিজস্ব প্রতিবেদক) সময় সংবাদ ডটকমঃ


গত ৫ ই এপ্রিল থেকে সরকারি নির্দেশনা মোতাবেক ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলার গোপালপুর ঘাটেও ২৩ টি যাত্রীবাহী ট্রলার চলাচল বন্ধ রয়েছে। জানা যায়, গোপালপুর(২৩টি) এবং মৈনট(২৯টি) ঘাটের মোট ৫২ টি ট্রলার চলাচল বন্ধ রয়েছে এই দুই সপ্তাহ ধরে।

 

জরুরী কাজে ঢাকায় স্প্রিড বোড আসা যাওয়ার সুযোগ থাকলেও ট্রলার চলাচল একদমই বন্ধ রয়েছে।

চরভদ্রাসন উপজেলার এই ২৩টি ট্রলারের চালকরা এই লকডাউনে রুটিরুজির পথ বন্ধ থাকায় তারা হতাশা প্রকাশ করেছে। অনেক ট্রলার চালকের একমাত্র রোজগারের ব্যবস্থা ছিল এটি কিন্তু কোভিড-১৯ এ আরোপকৃত লকডাউনে সরকারি নির্দেশনা মান্য করায় তারা কষ্টে জীবনযাপন করতেছে।
সরকারের কাছ থেকে গতবছরের লকডাউন থেকে খাদ্য সহায়তা পেলেও এবার কিছুই দেখা মেলেনি।



ট্রলার চালক শামচু মোল্যার সাথে কথা বললে তিনি জানায় আমাদের একমাত্র আয়ের পথ ছিল ট্রলার চালানো কিন্তু ২ সপ্তাহ ধরে একদমই ঘরে বসে রয়েছি। এখন পর্যন্ত সরকারের কাছ থেকে কোনো ধরনের সাহায্য সহযোগীতা পাইনি।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক নৌকা চালক জানান আমার পরিবারেরও একমাত্র আয়ের উৎস ছিল এটি। পরিবারের আমিই একমাত্র উপার্জনক্ষম হওয়ায় এবং ইনকামের পথ বন্ধ থাকায় পরিবার নিয়ে খুবই কষ্টে দিন কাটাচ্ছি।
সরকারের কাছে তিনি দাবি করেন সরকার যদি আমাদের পাশে এই মুহূর্তে আর্থিক এবং খাদ্য সহায়তা নিয়ে দাঁড়ায় তাহলে আমাদের জন্যে বড় উপকার হয়।

উল্লেখ্য নৌকা চালিয়ে জীবিকা নির্বাহ করা একাধিক ব্যক্তির সাথে কথা বললে তারা সরকারের কাছে সহায়তার দাবি জানান। 

No comments:

Post a Comment