এক নজরে আজকের মেহেরপুর (১৪-৬-২০২১) - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Monday, June 14, 2021

এক নজরে আজকের মেহেরপুর (১৪-৬-২০২১)




গাংনীতে ইয়াবাসহ ১জন আটক 


মেহেরপুর জেলার গাংনী থেকে ইয়াবা ট্যাবলেটসহ ফুরকান আহমেদ খান (৩৫) নামের ১জনকে আটক করেছে পুলিশ। আটককৃত ফুরকান গাংনী পৌর এলাকার চৌগাছা গ্রামের পশ্চিম পাড়ার ইদ্রীস আলীর ছেলে।

গতকাল রবিবার সকালের গাংনী পুলিশের একটিদল অভিযান চালিয়ে গাংনী হাইস্কুল মার্কেটের সামনে থেকে ফুরকানকে আটক করে। এসময় তার কাছ থেকে২৫পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। গাংনী থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান জানান গাংনী হাইস্কুল মার্কেটের সামনে মাদক নিয়ে একজন অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে থানার এসআই নূর সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে ফুরকানকে আটক করে। এসময় তার কাছ থেকে ২৫পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। ফুরকান একজন চিহ্নিত ইয়াবা পাচারকারী। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে মেহেরপুর আদালতে প্রেরণ করা হয়েছে।


মেহেরপুরে ডিবি পুলিশের অভিযানে  ইয়াবাসহ ১জন আটক


মেহেরপুর ডিবি পুলিশের মাদকবিরোধী অভিযানে জিতু (২৬) নামের এক যুবককে ১০ পিস ইয়াবাসহ আটক করা হয়েছে। গত শনিবার দিবাগত  মধ্যরাতে মেহেরপুর শহরের মল্লিকপাড়ায় অভিযান চালিয়ে জিতুকে গ্রেফতার করা হয়। জিতু মেহেরপুর শহরের হোটেল বাজার এলাকার জামশেদুর রহমানের ছেলে। ডিবির ওসি জুলফিকার আলী জানান, পুলিশ সুপার এস এম মুরাদ আলির নির্দেশে চলমান মাদকবিরোধী অভিযানে গোপন সূত্রে খবর পেয়ে মেহেরপুর ডিবি’র এস আই মুক্ত রায় চৌধুরীর নেতৃত্বে সঙ্গীয় এএসআই মাহাতাব উদ্দিন, এএসআই আহসান হাবীব ও এএসআই ইব্রাহিম বিশ্বাস ও সঙ্গীয় ফোর্স সহ মেহেরপুর পৌরসভার মল্লিকপাড়া এলাকায় অভিযান চালিয়ে জিতুকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ১০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


মেহেরপুরে নতুন করে ৩২জন করোনায় আক্রান্ত


মেহেরপুরে নতুন করে আরও ৩২জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় ৮জন, গাংনীতে ১৭জন এবং মুজিবনগরে ৭ জন রয়েছেন। গতকাল রবিবার সন্ধ্যায় মেহেরপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।সিভিল সার্জন অফিস সুত্রে জানা গেছে, নতুন প্রাপ্ত রিপোর্টের ৫৪টির মধ্যে পজেটিভ ৩২ টি। আজকের ৩২টি পজিটিভের মধ্য দিয়ে জেলায় মোট পজিটিভ কেসের সংখ্যা ১৭৯টি। এর মধ্যে সদরে ৩৮, গাংনী ৮৬ ও মুজিবনগরে ৫৫টি। জেলায় এ পর্যন্ত মৃত্যু ২৬ জন। এর মধ্যে সদর ১০, গাংনী ১০ ও মুজিবনগরে ৬ জন। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯১৬ জন। সিভিল সার্জন ডাঃ মোঃ নাসির উদ্দিন সবাইকে সামাজিক দূরত্ব, নিয়মিত সাবান-পানি দিয়ে হাত ধোবার অভ্যাস, মাস্ক ব্যবহার, জন সমাগম এড়িয়ে এবং হাঁচি-কাশির শিষ্ঠাচার ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।


মুজিবনগর সীমান্ত দিয়ে ছয় বাংলাদেশীকে পুশব্যাক 


মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার সীমান্ত দিয়ে ৬জন বাংলাদেশী নাগরিককে পুশব্যাক করেছে ভারতীয় বিএসএফ। গতকাল রবিবার সকালে কাঁটাতারের বেড়ার গেট খুলে ছয়জনকে পুশব্যাক করা হয়। ছয়জনের বাড়ি উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। জানা গেছে, তারা বিভিন্ন সময়ে অবৈধভাবে অনুপ্রবেশ করে ভারতের পুলিশের হাতে আটক হয়। বিভিন্ন মেয়াদে সাজা খেটে তারা সাম্প্রতিক সময়ে মুক্তি পায়। পরে বিএসএফ তাদেরকে বহরমপুর কারা হেফাজতে রাখে। সুযোগমতো গত শনিবার রাতে মুজিবনগর সীমান্তের কাঁটাতারের গেট খুলে তাদেরকে বাংলাদেশ সীমান্তে ঠেলে দেয় হয়। ওই ছয়জন রাতের আঁধারে মুজিবনগরের কেদারগঞ্জ বাজারে গিয়ে রাজশাহীগামী বাসে উঠেন। বাস চালক ও সুপারইভারজার বিষয়টি টের পেয়ে গাংনী উপজেলার জোড়পুকুরিয়া বাজারে তাদেরক বাস থেকে নামিয়ে দেন। সেখানে কিছুক্ষণ তারা অবস্থান করেন। পরে পুলিশ আসার খবর পেয়ে সেখান থেকে তারা কৌশলে  সটকে পড়ে। বিষয়টি জানতে চাইলে ৬ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল খালেকুজ্জামান বলেন, বিষয়টি আমাদের জানা নেই। আমরা তাদের নাম ঠিকানা সংগ্রহ করে ব্যাবস্থা নেব। এবং এখন থেকে সীমান্তে আরও নজরদারি বৃদ্ধি করা হবে। গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রহমান জানান, তাদেরকে খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ।




মেহের আমজাদ


No comments: