আবহাওয়া অফিসের নতুন বার্তা - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Friday, October 08, 2021

আবহাওয়া অফিসের নতুন বার্তা


 


সময় সংবাদ ডেস্কঃ




মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করায় দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। পরবর্তী তিন দিনে উত্তর আন্দামান সাগর ও এর কাছাকাছি এলাকায় লঘুচাপের সৃষ্টি হতে পারে।

আজ শুক্রবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।


আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সীতাকুন্ডে সর্বোচ্চ ৫২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া কক্সবাজারে ৩৭, কুতুবদিয়ায় ১৯, সাতক্ষীরায় ১৮ ও চট্টগ্রামে ৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময় ঢাকায় সামান্য বৃষ্টি হয় বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।


এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বৃহস্পতিবার যশোরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আজ ঢাকায় সর্বনিন্ম তাপমাত্রা ২৭ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, মৌসুমী বায়ূর অক্ষের বাড়তি অংশ পূর্ব রাজস্থান, উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।


ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৯মিনিটে এবং কাল সূর্যোদয় ভোর ৫ টা ৫৪ মিনিটে।

No comments: