মুহিবুল্লাহ কিলিং মিশনে অংশ নেওয়া তিনজনের পাঁচদিন করে রিমান্ড চায় পুলিশ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Monday, October 25, 2021

মুহিবুল্লাহ কিলিং মিশনে অংশ নেওয়া তিনজনের পাঁচদিন করে রিমান্ড চায় পুলিশ


 



জেলা প্রতিনিধিঃ


কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ কিলিং মিশনে অংশ নেওয়া তিনজনের পাঁচদিন করে রিমান্ড চায় পুলিশ। কক্সবাজারের আমলি আদালতে ওই তিনজনের পাঁচদিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে। 

সোমবার বিকেলে জেলা পুলিশের শীর্ষ এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। 


তিনি জানান, গত শনিবার ভোরে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) মুহিবুল্লাহ কিলিং স্কোয়াডের সদস্যসহ চারজনকে আটক করে। সেখান থেকে কিলিং স্কোয়াডের শীর্ষ পাঁচজনের একজন আজিজুল হক হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। 


অপর তিনজন কুতুপালং ক্যাম্প-১ এর ডি-৮ ব্লকের আব্দুল মাবুদের ছেলে মোহাম্মদ রশিদ প্রকাশ মুরশিদ আমিন, একই ক্যাম্পের বি ব্লকের ফজল হকের ছেলে মোহাম্মদ আনাছ ও নুর ইসলামের ছেলে নুর মোহাম্মদ। যাদের আজকে আদালতে পাঁচদিন করে রিমান্ড আবেদন করা হয়েছে। আদালত আবেদনটি শুনানির জন্য অপেক্ষমাণ রেখেছেন।


গত ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে উখিয়ার কুতুপালং ক্যাম্প-১ ইস্ট-ওয়েস্ট (ডি ব্লকে) নিজ অফিসে অবস্থান করছিলেন মুহিবুল্লাহ। এ সময় বন্দুকধারীরা গুলি করে তাকে হত্যা করে। এখন পর্যন্ত এ হত্যা মামলায় ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। তার মধ্যে মোহাম্মদ ইলিয়াছ নামে একজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

No comments: