সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, January 20, 2022

সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি

 

সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি
প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী- ফাইল ফটো



নিজস্ব প্রতিবেদকঃ

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তার স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। বুধবার রাতে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট সূত্রে এ তথ্য জানা গেছে। প্রধান বিচারপতি বর্তমানে হাসপাতালের ভিআইপি কেবিনে চিকিৎসাধীন রয়েছেন। এর আগে মঙ্গলবার একই হাসপাতালে ভর্তি হন তার স্ত্রী ডালিয়া ফিরোজ।

দুজনেই সুস্থ আছেন বলে জানা গেছে। আজ দুপুর ১২টায় তাদের ওপর মেডিকেল বোর্ড বসবে।


উল্লেখ্য, দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ পেয়েছেন আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। সংবিধানের 95(1) অনুচ্ছেদের ক্ষমতা অনুযায়ী। আবদুল হামিদ এ নিয়োগ দেন। শপথ গ্রহণের তারিখ থেকে নিয়োগ কার্যকর হয়। প্রধান বিচারপতি নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়।


প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের স্থলাভিষিক্ত হয়েছেন বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ৩০ এপ্রিল, ২০১৫ সাল থেকে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।


বঙ্গভবনে নতুন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি।


বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ১৯৫৬ সালের ২৭ সেপ্টেম্বর কুষ্টিয়ার খোকসা উপজেলার রমানাথপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করে আইনের ডিগ্রি অর্জন করে আইন পেশায় যোগ দেন।


তিনি 1981 সালে জেলা আদালতে, 1983 সালে হাইকোর্ট বিভাগে এবং 1999 সালে আপিল বিভাগে আইনজীবী হিসেবে নথিভুক্ত হন। বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর বড় ভাইও আপিল বিভাগের বিচারপতি ছিলেন, যিনি 18 জুলাই অবসর গ্রহণ করেন।

মোঃসাইফুল্লাহ /সময় সংবাদ

No comments: