নিরাপদ ও সবুজ পৃথিবী গড়ার প্রত্যয়ে ফেসবুক গ্রুপ বসন্তপুর লাইভের বৃক্ষরোপন কর্মসূচি শুরু - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, August 14, 2022

নিরাপদ ও সবুজ পৃথিবী গড়ার প্রত্যয়ে ফেসবুক গ্রুপ বসন্তপুর লাইভের বৃক্ষরোপন কর্মসূচি শুরু

 



রাজবাড়ী প্রতিনিধি: 

একটি নিরাপদ ও সবুজ পৃথিবী করার প্রত্যয়ে রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নে বৃক্ষ রোপন কর্মসূচি শুরু করেছে ফেসবুক ভিত্তিক গ্রুপ বসন্তপুর লাইভ।

গতকাল ১৩ আগস্ট শনিবার সকালে মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কাঠবাদাম গাছের চারা রোপনের মধ্য দিয়ে এই কর্মসূচির উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র অঞ্চলের কৃতি সন্তান এসইবিএল ডিক্স গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব ইঞ্জিঃ দেওয়ান মোঃ মজিবর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক আনসার এডজুট্যান্ট আবুল হাশিম জেহাদ মিয়া ও বিশ্বভরা প্রাণ রাজবাড়ী জেলা শাখার সভাপতি সাবেক ব্যাংক কর্মকর্তা মোঃ আতাউর রহমান । অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মোঃ রিয়াজুল ইসলাম মৃধা সুজন, মোঃ মামুনুর রশিদ মৃধা, মোঃ আতিয়ার রহমান বিশ্বাস, মোঃ শুকুর আলী মিয়া, উজ্জল সরকার, মেহেদী হাসান সোহেল, দেওয়ান হাসান বিন্দু, দেওয়ান ফয়েজ, মোঃ রুবেল দেওয়ান, মোঃ ইউসুফ ব্যাপারী, মোঃ রাকিব সরদার,মোল্যা শামিম, মোঃ মারুফ শেখ, মোঃ মুন্না, রুম্মান কায়সার প্রমূখ।


অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বসন্তপুর লাইভ গ্রুপের এডমিন সরদার রফিক।

সরদার রফিক জানান একতা বিনোদন এবং সেবামূলক কাজ করার উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু করে বসন্তপুর লাইভ। বর্তমানে এই গ্রুপের সদস্য সংখ্যা ৩৩০০ ছাড়িয়ে গেছে। দেশ ও দেশের বাইরের বিভিন্ন স্থানে কর্মরত বসন্তপুর ইউনিয়নের সন্তানদের একত্রিত করে বসন্তপুর ইউনিয়নকে ইতিবাচকভাবে তুলে ধরতে কাজ করে যাচ্ছে গ্রুপটি। তারই ধারাবাহিকতায় একটি নিরাপদ ও সবুজ পৃথিবী করার প্রত্যয়ে বসন্তপুর লাইভ এই বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে। গত বছর প্রথম ধাপে বসন্তপুর ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, খেলার মাঠ, রেল স্টেশনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ১০০ টি কাঠ বাদাম গাছের চারা রোপন করা হয়েছিল এবং এবছর আরো ১০০ টি কাঠবাদাম গাছের চারা রোপণের প্রস্তুতি নেয়া হয়েছে।


বৃক্ষরোপণ কর্মসূচিতে অর্থ সহায়তা প্রদানকারী দেশ ও বিদেশে অবস্থানরত বসন্তপুর লাইভ গ্রুপের সদস্যদের বিশেষভাবে ধন্যবাদ জানান সরদার রফিক।

No comments: