সালথায় বিজ্ঞান ও প্রযু‌ক্তি সপ্তাহ উপল‌ক্ষ্যে বিজ্ঞান মেলার উ‌দ্বোধন | সময় সংবাদ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, November 24, 2022

সালথায় বিজ্ঞান ও প্রযু‌ক্তি সপ্তাহ উপল‌ক্ষ্যে বিজ্ঞান মেলার উ‌দ্বোধন | সময় সংবাদ

সালথায় বিজ্ঞান ও প্রযু‌ক্তি সপ্তাহ উপল‌ক্ষ্যে বিজ্ঞান মেলার উ‌দ্বোধ


সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌ধি:

ইন্টার‌নে‌টে আস‌ক্তির ক্ষ‌তি এই প্রতিপাদ‌্য বিষয়‌কে সাম‌নে রেখে ৪৪তম বিজ্ঞান ও প্রযু‌ক্তি সপ্তাহ এবং ৪৪তম জাতীয় বিজ্ঞান অ‌লি‌ম্পিয়‌া‌ড উপল‌ক্ষ্যে ফরিদপু‌রের সালথায় দু‌দিন ব‌্যাপী বিজ্ঞান মেলার শুভ উ‌দ্ভোধন অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। বিজ্ঞান মেলায় স্কুল ও ক‌লেজ পর্যা‌য়ের শিক্ষার্থী‌দের মোট ১২‌টি স্টল স্থান ক‌রে নেয়। স্ট‌লে শিক্ষার্থীরা তা‌দের বিজ্ঞান বিষয়ক উপস্থাপনা প্রদর্শন ক‌রে।


জাতীয় বিজ্ঞান ও প্রযু‌ক্তি যাদুঘরের তত্ত্বাবধা‌নে, বিজ্ঞান ও প্রযু‌ক্তি মন্ত্রণালয়ের পৃষ্ট‌পোষকতায় এবং উপ‌জেলা প্রশাস‌নের আ‌য়োজ‌নে উপ‌জে‌লা প‌রিষদ চত্বরে বুধবার বেলা ৩টার দি‌কে এই বিজ্ঞান মেলা অনু‌ষ্ঠিত হয়। বিজ্ঞান মেলার উ‌দ্বোধ‌নের আ‌গে এক আ‌লোচনা সভা অনু‌ষ্ঠিত হয়। 


উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন শাহিনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার (কৃষিবিদ) জীবাংশু দাস, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুপা বেগম, সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ সাদিক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিনয় কুমার চাকী, একাডেমিক সুপারভাইজার স্বপ্না বৈদ্য, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ নিয়ামত হোসেন প্রমুখ। এছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। আ‌লোচনা সভা‌টি সঞ্চালনা ক‌রেন উপজেলা  সহকারী ‌শিক্ষা অ‌ফিসার কৃষ্ণচন্দ্র চক্রবর্তী।


আ‌লোচনা সভায় বক্তারা ব‌লেন, আধু‌নিক বিজ্ঞা‌নের কল‌্যানে বিশ্ব আজ হা‌তের ম‌ধ্যে চ‌লে এ‌সে‌ছে। বিজ্ঞা‌নের কল‌্যা‌নে জীবন আরও সহজ হ‌য়ে উ‌ঠে‌ছে। স্কুল ও ক‌লেজ পর্যায় থে‌কেই শিক্ষার্থী‌দের মা‌ঝে বিজ্ঞান চর্চা বাড়া‌তে হ‌বে। আমা‌দের শিক্ষার্থী‌দের মাঝ থে‌কেই নতুন নতুন বিজ্ঞানী তৈরী কর‌তে হ‌বে। আ‌লোচনা সভা ও শুভ উ‌দ্বোধন শে‌ষে অ‌তি‌থিরা মেলার বিভন্ন স্টল ঘু‌রে দে‌খেন এবং ক্ষু‌দে বিজ্ঞানী‌দের উৎসাহ প্রদান ক‌রেন।


No comments: