প্রধানমন্ত্রীর আগমনে রাজশাহীতে উৎসবের আমেজ বইতে শুরু করেছে - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, January 19, 2023

প্রধানমন্ত্রীর আগমনে রাজশাহীতে উৎসবের আমেজ বইতে শুরু করেছে

 

প্রধানমন্ত্রীর আগমনে রাজশাহীতে উৎসবের আমেজ বইতে শুরু করেছে
প্রধানমন্ত্রীর আগমনে রাজশাহীতে উৎসবের আমেজ বইতে শুরু করেছে 


ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী:

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে যেনো উৎসবের আমেজও বইতে শুরু করেছে। অপেক্ষার প্রহরের ৫ বছর পর আগামী ২৯ জানুয়ারীতে রাজশাহী আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


আগমনকে উপলক্ষে রাজশাহী শহর ও ৯টি উপজেলায় সেজেছে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের চিত্র ব্যনার ও ফেস্টুন দিয়ে। এছাড়া বিভিন্ন দলীয় নেতাদের ব্যানার ও সরকারের উন্নয়নের চিত্র শোভা পাচ্ছে। রাজশাহী মহানগরী সাথে সাথে বিভিন্ন জেলা ও উপজেলায় দেখা মিলছে একই চিত্র।   


প্রতিদিন বিভিন্ন উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রস্তুতি সভা, প্রচার মিছিল ও লিফলেট বিতরণ অব্যহত রয়েছে। জেলার গোদাগাড়ী, তানোর, বাগমারা, চারঘাট ও বাঘাসহ বিভিন্ন উপজেলার গুরুত্বপ‚র্ণ মোড় ও স্থানে তোরণ নির্মান ও মহাসড়কের উপরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ হাসিনা, প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়সহ বিভিন্ন নেতাদের ছবি সম্বলিত ফেস্টুন-ব্যানার দিয়ে সজ্জিত করা হয়েছে। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যাপক কর্মস‚চি গ্রহণ করা হয়েছে।


ইতোপূর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর জনসভায় এসেছিলেন সর্বশেষ ২০১৮ সালের ২২ ফেব্রæয়ারি। দীর্ঘ ৫ বছর পর আগামী ২৯ জানুয়ারীতে বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদায় বিসিএস পুলিশ এর সমাপনি কুচকাওয়াজ পরিদর্শন শেষে বিকেলে রাজশাহী সফরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন তিনি। প্রধানমন্ত্রীর আগমন ও নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনী, বিভিন্ন গোয়েন্দা সংস্থা দফায় দফায় বৈঠক করেছে। রাজশাহীজুড়ে নিরাপত্তায় জেলা পুলিশ, মেট্রোপলিটন পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা মাঠ পর্যায়ে কার্যক্রম শুরু করেছে। বর্তমান সরকারের মেয়াদের শেষ সময়ে এসে দলীয় প্রধানের সফরকে কেন্দ্র করে ব্যস্ত সময় কাটাচ্ছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে সামনে রেখে এরই মধ্যে প্রস্তুতি শুরু হয়েছে। ঢাকা হেড কোয়ার্টারের পরিকল্পনা অনুযায়ী আইন-শৃঙ্খলাবাহিনী তাদের কার্যক্রম চালাচ্ছে। যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আগে থেকে সোচ্চার রয়েছে পুলিশ বলে জানান রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আনিসুর রহমান। 


এই সরকার পূনরায় ক্ষমতায় আসলে রাজশাহীসহ সমগ্র দেশ বিশে^র উন্নত দেশের সমতা রাখবে। আগামীতে রাজশাহী শহর বিশে^ দৃষ্টান্ত উদাহারন বহন করবে। ইতোমধ্যে শহরের সড়ক গুলো প্রসস্ত কর হয়েছে, ড্রেনেজ ব্যবস্থা উন্নতি করণ, সড়ক বাতি স্থাপন, সিটি বাসিদের সেবার মান উন্নতি কর হয়েছে। বর্তমান সরকারের প্রধান মন্ত্রীর অবদানের কারনে এসকল কিছ সম্ভব হয়েছে বলে জানান, রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র ও বাংলাদেশ আ’লীগ প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন। পরিশেষে তিনি বলেন, আগামী ২৯ তারিখ পিএম আসছেন রাজশাহীতে। এই জনসমাবেশ সফলের   লক্ষে তিনিসহ সকল পর্যায়ের নেতা কর্মীরা মাঠে কাজ করে যাচ্ছে। সার্বিক নিরাপত্তা লক্ষে কাজ করছে আরএমপি পুলিশসহ সকল আইন শৃঙ্খলা বাহিনী।


No comments: