ঘটনাস্থল ফরিদপুর- নিজ দোকান রক্ষায় মূল সড়ক জুড়ে ড্রেন নির্মাণ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, March 26, 2023

ঘটনাস্থল ফরিদপুর- নিজ দোকান রক্ষায় মূল সড়ক জুড়ে ড্রেন নির্মাণ

 


ফরিদপুর প্রতিনিধি : 
ফরিদপুর শহরের পৌরসভার পূর্ব খাবাসপুরের লঞ্চঘাট এলাকার জোড়া ব্রীজের সামনে মূল সড়ক জুড়ে পৌরসভার ড্রেন নির্মান করা হচ্ছে। সরকারি জায়গায় দোকানঘর রক্ষায় ঠিকাদারের এমন কর্মকান্ডে ক্ষোভ প্রকাশ করেছে এলাকাবাসী। রবিবার সকালে সরেজমিনে দেখা যায় এই চিত্র। 



স্থানীয়রা জানায়, গত বেশকিছু দিন যাবত জোড়া ব্রীজের পূর্ব পাশে সড়কের অর্ধাংশ জুড়ে পৌরসভার ড্রেন নির্মান করা হচ্ছে। বিষয়টি নিয়ে পৌর মেয়রকে অবগত করেছি এবং মেয়র সরেজমিনে দেখে কাজ বন্ধ রাখার পরামর্শ দেয়ার পরেও ঠিকাদার কাজ চালিয়ে যাচ্ছেন।



তারা জানায়, রাস্তা সংলগ্ন এক পাশে সরকারি জায়গায় দোকান ঘর রয়েছে। ওই দোকান মালিকের দোকান রক্ষার জন্য ঠিকাদার রাস্তা মাঝখানের ড্রেন নির্মান করে জনস্বার্থ বিরোধী কাজ করছে। তারা জানান, ঠিকাদার সুবিধা নিয়ে এই কর্মকাণ্ড করছেন দোকানদারের সাথে এক হয়ে। 



স্থানীয় লোকজন ও দোকানদার রফিক জানান, এই সড়কটি শহরের মূল সড়কের সাথে সংযোগ এবং ব্যস্ততম সড়ক ও জোড়া ব্রীজ। এখানে রাস্তাটি সোজাভাবে থাকলে জনসাধারনের চলাচলে সহজ হবে। আর প্রায় এই জায়গায় যানজট লেগেই থাকে। সোজা রাস্তার পাশে সরকারি জায়গা রয়েছে, সেখানে ড্রেন নির্মানের জায়গা থাকতে কেন রাস্তার অংশে ড্রেন নির্মান করা হবে? আমরা পৌর মেয়রকে জানিয়াছি, তিনি এই ড্রেন বন্ধ রাখার কথা বলেছেন। আমরা ফরিদপুরের জেলা প্রশাসক ও পৌর মেয়রকে অনুরোধ করছি আপনাদের হস্তক্ষেপ কামনা করছি। যাতে মানুষের চলাচলতি রাস্তা বন্ধ করে সরকারি জায়গা দখল করে কেউ দোকান ঘর নির্মান করতে না পারে। 



এ বিষয়ে ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস বলেন, কাজটি আমি বন্ধ রাখতে বলেছি। এই জায়গা একবার মাপ দিয়েছি এবং রবিবার আবার মাপ দিয়ে পৌরসভার যেটুকু জায়গা আছে সেটুকু পরিস্কার করে দেয়া হবে।



এদিকে শহরের মাঝখানে এমন ঘটনায় হতবাক হয়ে পড়েছেন এলাকাবাসী। বিশিষ্টজনরা দাবি করেছেন, অতি দ্রুত এমন কর্মকাণ্ড বন্ধ করে সঠিক জায়গায় ড্রেন  নির্মাণের।

No comments: