হৃদয়ে আলফাডাঙ্গা' স্বেচ্ছাসেবী সংগঠনের ৬ষ্ঠ বর্ষপূর্তি ও ইফতার মাহফিল - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Monday, April 03, 2023

হৃদয়ে আলফাডাঙ্গা' স্বেচ্ছাসেবী সংগঠনের ৬ষ্ঠ বর্ষপূর্তি ও ইফতার মাহফিল

 



আলফাডাঙ্গা প্রতিনিধি :  

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার সবচেয়ে বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে আলফাডাঙ্গা'র ৬ষ্ঠ বর্ষপূর্তি ও ৭ম বর্ষে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 


রোববার (২ এপ্রিল) বিকালে আলফাডাঙ্গা পৌরসভার কুসুমদি সালামিয়া মাদ্রাসা প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


অনুষ্ঠানে সংগঠনটির উপদেষ্টা ও আলফাডাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ মনিরুল হক সিকদারের সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা, থানা পুলিশের কর্মকর্তা, গণমাধ্যম কর্মী, মসজিদের ইমাম, শিক্ষক, মাদ্রাসার শিক্ষার্থী, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবক ও সংগঠনটির পরিচালনা পর্ষদের সদস্যগণ অংশ নেন।


আলোচনা সভায় বক্তারা সংগঠনটির ভূয়সী প্রশংসা করে বলেন, 'হৃদয়ে আলফাডাঙ্গা স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা গত ছয় বছর ধরে মানবতার জন্য কাজ করে যাচ্ছে; এটি কম কথা নয়। স্বেচ্ছাসেবী সংগঠন মানেই নিজের খেয়ে বনের মহিষ তাড়ানো। এখানে যারা কাজ করে তারা স্বেচ্ছায় সময় ও অর্থ ব্যয় করে। নিঃস্বার্থ ভাবে জনগণকে সেবা দিয়ে যায়। এলাকার জনগণকে তারা ভালো রাখতে চায়। সত্যিকারের সেবক এরাই যারা নিজের শ্রম, ঘাম ও অর্থ দিয়ে নান্দনিক আলফাডাঙ্গা গড়তে চায়।'


পরে ইফতার পূর্বে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন, কুসুমদি সালামিয়া মাদ্রাসার মুহতামিম হাফেজ মো. ওয়াহিদুজ্জামান। 


প্রসঙ্গত, ২০১৭ সালের ২ এপ্রিল আলফাডাঙ্গা উপজেলার একঝাঁক উদ্যোমী তরুণ যুবক হৃদয়ে আলফাডাঙ্গা স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠা করেন। 'আমরাই গড়বো নান্দনিক আলফাডাঙ্গা' স্লোগানকে সামনে রেখে প্রতিষ্ঠালগ্নের পর থেকেই সংগঠনটির সদস্যদের তারুণ্যদীপ্ত উদ্যম, একাগ্রতা ও অদম্য ইচ্ছশক্তির জোরে প্রত্যেকেই তাদের নিজের লেখাপড়া কিংবা কর্মের পাশাপাশি স্বেচ্ছায় সমাজের নানা রকম জনহিতকর কাজকর্ম করে আসছেন। সংগঠনটি সুবিধাবঞ্চিত শিশুদের বিভিন্ন শিক্ষার উপকরণ বিতরণ, ঈদে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি, ডায়াবেটিস পরীক্ষা, স্বেচ্ছায় রক্তদান, মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে পবিত্র কোরআন শরীফ, পাঠাগারে বই বিতরণ, রোজাদারদের মাঝে ইফতার, বৃক্ষরোপণ কর্মসূচি, গাছের চারা বিতরণ, বিভিন্ন প্রতিযোগিতার আয়োজনসহ জাতীয় দিবসগুলোতে নানা কর্মসূচি পালন করে সাধারণ মানুষের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

No comments: