ডাকাতির প্রস্তুতিকালে “জনি গ্যাঁং” এর মূলহোতাসহ ০৯জন আটক - সময় সংবাদ | SOMOY SANGBAD Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, June 09, 2024

ডাকাতির প্রস্তুতিকালে “জনি গ্যাঁং” এর মূলহোতাসহ ০৯জন আটক

ডাকাতির প্রস্তুতিকালে “জনি গ্যাঁং” এর মূলহোতাসহ ০৯জন আটক
ডাকাতির প্রস্তুতিকালে “জনি গ্যাঁং” এর মূলহোতাসহ ০৯জন আটক


ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী:

র‌্যাব-৫ এর অভিযানে ০৮ জুন রাতে রাজশাহী মহানগরীর কাটাখালী থানাধীন শ্যামপুর পশ্চিমপাড়া নামক এলাকায় অপারেশন পরিচালনা করে ডাকাত দলের মূলহোতাসহ ৯জনকে আটক করেছে।


 আটককৃতা হলো মোঃ জনি ইসলাম (২৩), মোঃ কুরমান আরী (২২), মোঃ মাসুম আলী (২৭), মোঃ সাগর (২০), মোঃ টিপু সুলতান (২০), মোঃ নুরমান ইসলাম (২০), মোঃ সুজন আলী (৩০), মোঃ আঃ মান্নান খাঁ (২০) এবং মোঃ আবু হানিফ (১৯)। ওই সময় তাদের নিকট থেকে ০৩ টি চাকু ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।


রবিবার র‌্যাব এর সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, আটককৃতরা “জনি গ্যাঁং” এর সদস্য। আসামী জনি এলাকার কুখ্যাত সন্ত্রাসী। তার নামে ইতিপূর্বে আরো ১০ টি অস্ত্র, মাদক, মারামারিসহ বিভিন্ন মামলা রয়েছে। তার নেতৃত্বে অপরাপর সহযোগীরা দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে মহানগর এলাকায় বিভিন্ন স্থানে চাঁদাবাজি, জমিদখল এবং কোন ব্যক্তি জমি ক্রয়, বাড়ী নির্মাণসহ যে কোন ব্যবসায়ীক প্রতিষ্ঠান খুললে তাদেরকে চাঁদা না দিয়ে কোন কাজ করতে পারত না। এছাড়াও মহানগরীর বিভিন্ন পয়েন্টে দলবদ্ধ ভাবে ছিনতাই করে আসছিলো। এলাকায় আধিপত্য বিস্তারের জন্য দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মহড়া দিয়ে আসছে। সংঘবদ্ধভাবে মেয়েদের উত্যক্ত করা, মাদক সেবনসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত। তাদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না।


তাদের অপরাধের পরিধি বাড়তে বাড়তে ০৮ তারিখ রাত্রীবেলা মহানগরীর বিভিন্ন এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে র‌্যাবের গোয়েন্দা দল গোপন তথ্যের ভিত্তিতে উক্ত আসামীগণ কর্তৃক ডাকাতির প্রস্তুতির বিষয়টি জানতে পেরে র‌্যাব-৫, অভিযান পরিচালনা করে।  প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা একই ডাকাত দলের সদস্য। তারা দীর্ঘদিন যাবত সংঘবদ্ধভাবে রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায় চাঁদাবাজি, জমিদখল, ছিনতাই, সংঘবদ্ধভাবে মেয়েদের উত্যক্ত করা, মাদক সেবনসহ বিভিন্ন অপকর্ম করে আসছে। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর কাটাখালী থানায় মামলা রুজু করা হয়েছে বলে নিশ্চিত করেছে র‌্যাব-৫।



No comments: