পৃথিবীর বুকে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল -আমির হোসেন আমু - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, April 18, 2019

পৃথিবীর বুকে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল -আমির হোসেন আমু

যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন

মেহের আমজাদ,মেহেরপুর- 
যথাযোগ্য মর্যাদায় মুজিবনগর আম্রকাননে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল বুধবার সূর্যোদয়ের সাথে সাথে জেলা প্রশাসক মোঃ আতাউল গনি মুজিবনগর স্মৃতিসৌধে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের আনুষ্ঠানিকতা শুরু করেন। এরপর সকাল ৯ টায় মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ,জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন সহ মন্ত্রীবর্গ ও কেন্দ্রীয়  নেতৃবৃন্দ।পুস্পমাল্য অর্পন শেষে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপরে বিজিবি,পুলিশ,আনসার,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ প্রদর্শন করে। সকাল ১০ টার দিকে আনসার সদস্যদের পেিবশনায় “বদলে যাও, বদলে দাও” গীতি নাট্য প্রদর্শন করা হয়।  
সকাল সাড়ে ১০ টায় শেখ হাছিনা মঞ্চে শুরু হয় আলোচনা সভা। আলোচনা সভায় আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়মীলীগের উপদেষ্টা মন্ডলির সদস্য আমির হোসেন আমু।বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক,মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন,কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা এস এম কামাল,খুলনা বিভাগীয় আ’লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য শাহীদুজ্জামান খোকন সহ স্থানীয় নেতৃবৃন্দ।
মুজিবনগর আ¤্রকাননের শেখ হাসিনা মঞ্চে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু বলেছেন,পৃথিবীর বুকে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে রুপান্তরিত হবে। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সেই লক্ষ্যে কাজ করছে। দেশ এখন সোনার বাংলাদেশ বাস্তবায়নের পথে এগিয়ে চলছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর দেওয়া স্বাধীনতা এবং শেখ হাসিনার উন্নয়ন ছাড়া এদেশে কারো কোন অবদান নেই। বঙ্গবন্ধুর মুক্তির সংগ্রামে সফল নেতৃত্ব দিচ্ছেন তার কন্যা শেখ হাসিনা। শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। 
গৃহহায়ন ও গনপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুুবুল আলম হানিফ এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি,মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি,জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন,আওয়ামীলীগের কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ এমপি,কেন্দ্রীয় সদস্য অ্যাড.আমিরুল ইসলাম,অ্যাড.রেজাউল করিম জোয়ার্দার,পারভিন জামান কল্পনা।
বিশেষ অতিথির বক্তব্যে মাহবুবুল আলম হানিফ বলেন, জিয়াউর রহমান ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম তালিকাভুক্ত করে মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করেছিল। তার স্ত্রী বেগম খালেদা জিয়া ত্রিশ লক্ষ শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক সৃষ্টি করে মুক্তিযুদ্ধকে ইতিহাস থেকে মুছে দিতে চেয়েছিলেন।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই এমপি, মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর,কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান, চুয়াডাঙ্গা -২ আসনের সংসদ সদস্য আলী আজগর টগর, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন, মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন,মেহেরপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম রসুল,মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক, মেহেরপুর শহর আওয়ামীলীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলাম,মুজিবনগর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিয়াউদ্দিন বিশ্বাস, মেহেরপুর পৌর মেয়র ও জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটন প্রমুখ। এ দিন বিকালে একই মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ১৭এপ্রিল ঐতিহসিক মুজিবনগর দিবসের অনুষ্ঠানে মেহেরপুর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, ঝিনাইদহ, মাগুরাসহ বিভিন্ন জেলার হাজার হাজার নেতা-কর্মী অংশগ্রহণ করেন। 

No comments: