ফরিদপুরের চরভদ্রাসনে দুর্গা মন্দির হামলা ও ভাংচুরের প্রতিবাদ এবং পুনস্থাপনের দাবী - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Monday, May 20, 2019

ফরিদপুরের চরভদ্রাসনে দুর্গা মন্দির হামলা ও ভাংচুরের প্রতিবাদ এবং পুনস্থাপনের দাবী


ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার মাথাভাঙ্গা গ্রামের সার্বজনীন দুর্গা মন্দিরে হামলা চালিয়ে  ভাংচুরের প্রতিবাদ ও মন্দির পুন:স্থাপনের দাবীতে মানববন্ধন করেছে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মানুষেরা। চরভদ্রাসন উপজেলা পরিষদ চত্বরে সোমবার বেলা সাড়ে এগারোটা থেকে ১২টা পর্যন্ত এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
 
পরে মানববন্ধনকারীরা চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানার মাধ্যমে ফরিদপুর জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।
 
মানববন্ধনে অংশ নেয়া শংকর চন্দ্র মন্ডল বলেন, মন্দিরের নামে আমি ও আমার ভাই হরিপদ মন্ডল তিন শতাংশ জমি দান করে দিয়েছি, সেই জমিতে থাকা মন্দিরে প্রতিপক্ষ সুরেশ চন্দ্র মন্ডলের নেতৃত্বে হামলা চালিয়ে ভাংচুর করে জমি দখলের অপচেষ্টা চালানো হচ্ছে। মানববন্ধনে অংশ নেয়া অন্যরা শংকর মন্ডলসহ অন্যান্যরা জানান, প্রায় ১৫ বছর ধরে ওই মন্দিরে এলাকাবাসী দুর্গাপুজা করে আসছিল।
 
উল্লেখ্য গত ৪ মে শনিবার সন্ধ্যায় দূর্গা মন্দির নিয়ে উপজেলার মাথাভাঙ্গা গ্রামে স্থানীয় দু’পক্ষের সংঘর্ষে আহত হয় ৯ জন। এ ঘটনায় দুপক্ষ থেকে দুটি মামলা করা হয়। মন্দির রক্ষা পক্ষ থেকে শংকর চন্দ্র মন্ডল বাদী হয়ে একটি মামলা করেছেন এবং প্রতিপক্ষ সুশিল চন্দ্র মন্ডল বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করেন।

No comments:

Post a Comment