আবরার হত্যাকাণ্ডে সরকার বিব্রত: ওবায়দুল কাদের - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Tuesday, October 15, 2019

আবরার হত্যাকাণ্ডে সরকার বিব্রত: ওবায়দুল কাদের

সময় সংবাদ ডেস্ক//
বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় সরকার বিব্রত বলে জানালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেইসঙ্গে বিষয়টি নিয়ে বিএনপি ফায়দা হাসিলের চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সমসাময়িক ইস্যুতে আলাপকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

কাদের বলেন, আবরার হত্যাকাণ্ড সরকার বিব্রত কারণ, ক্ষমতাসীন দলের ব্যানারে এটি ঘটেছে। তবে সেজন্য কেন্দ্রীয় ছাত্রলীগকে দায়ী করা ঠিক নয়। যারা অপরাধী, তাদের সেভাবেই বিচার হবে। গুটি কয়েকের দায়ভার গোটা পার্টি নেবে না। তবে সরকার ক্ষমতায় আছে, তাই দায় নিতে হবে। এর মাধ্যমে সরকারের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

এছাড়া দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘অভিযান ততক্ষণে থামবে না যতক্ষন না আমরা অপরাধ নিয়ন্ত্রণ করতে পারব, টার্গেট এচিভ করতে পারব। মাদক, সন্ত্রাস, ক্যাসিনো, টেন্ডারবাজির বিরুদ্ধে প্রধানমন্ত্রী যে অভিযান শুরু করেছেন তা অপরাধ দমনের আগে শেষ হবে না।

এসময় তিনি আরো বলেন, দলের জাতীয় কাউন্সিলকে সামনে রেখে আমাদের টার্গেট, বিতর্কিতদের বাদ দিয়ে কমিটি করা। তৃণমূলের সারাদেশে সম্মেলন হচ্ছে, প্রধানমন্ত্রী বলেছেন কোনো বিতর্কিত ব্যক্তি যাতে নেতৃত্বে না আসতে পারেন।

এদিকে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে বিতর্কিতরা আগামী সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন পাবেন না বলেও জানিয়েছেন ওবায়দুল কাদের।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের দুর্নীতিবাজ ওয়ার্ড কাউন্সিলদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘একজন ওয়ার্ড কাউন্সিলর এরই মধ্যে গ্রেফতার হয়েছেন। আরেকজনের বিরুদ্ধে অপরাধের অভিযোগ এসেছে। কাউকেই ছাড় দেওয়া হবে না। আগামী সিটি নির্বাচনে দুর্নীতিবাজরা মনোনয়ন পাবেন না।’

আপরাধীদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনকে ব্যবস্থা নিতে বলা হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘অপরাধীদের মাথার ওপরের ছাতাও খোঁজা হচ্ছে। যার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পাওয়া যাবে, দুর্নীতি দমন কমিশন তদন্ত করে ব্যবস্থা নেবে।’

No comments: