ফরিদপুরে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত, গনকবরে সর্বস্তরের শ্রদ্ধা - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Tuesday, March 26, 2024

ফরিদপুরে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত, গনকবরে সর্বস্তরের শ্রদ্ধা

 


ফরিদপুর প্রতিনিধি : 

ফরিদপুরে যথাযোগ্য মর্যাদায় ও নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হচ্ছে। মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনি এবং সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ৭টায় শহরের গোয়ালচামোট শহীদ স্মৃতিফলকে ফরিদপুর -৩ আসনের সংসদ সদস্য এ.কে. আজাদ, সংরক্ষিত মহিলা আসনের এমপি ঝর্না হাসান, জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম, জেলা পরিষদ, জেলা আওয়ামী লীগ ও তার সকল সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক দল, জেলা বিএনপি ও সহযোগী সংগঠন, ফরিদপুর প্রেসক্লাব, ফরিদপুর পৌরসভা, ফরিদপুর জেলা পূজা উদযাপন পরিষদ, সকল শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক এবং বিভিন্ন শ্রেণি ও পেশার সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করে জাতির বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। 

পরে শহরের শেখ জামাল স্টেডিয়াম সংলগ্ন প্রতীকী গণকবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। সেখানেও সংসদ সদস্যসহ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগসহ সকল সংগঠন শ্রদ্ধা জানান।

সকাল সাড়ে ৮টায় শেখ জামাল স্টেডিয়ামে কুচকাওয়াজ, দোয়া মাহফিল ও বিশেষ প্রার্থনা করা হয়। জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার এবং পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন। সালাম শেষে পুলিশসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কুচকাওয়াজ প্রদর্শনী হয়।

এ ছাড়া দিবসের কর্মসূচির মধ্যে রয়েছে বিকাল ৪ চায় শহরের কবি জসীম উদ্দীন হলে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা, আলোচনাসভা, ইফতার মাহফিল, প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও আলোকসজ্জা।

No comments: