ভোলায় পাওয়ার প্লান্ট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন। - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Monday, November 18, 2019

ভোলায় পাওয়ার প্লান্ট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন।



এ,কে এম গিয়াসউদ্দিন [ভোলা]ঃ
ভোলায় তিন ফসলি কৃষি জমিতে পাওয়ার প্লান্ট নির্মাণের প্রস্তাবের প্রতিবাদে ও কৃষি জমি, বসত ভিটা ও শত শত কবরস্থান রক্ষার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। আজ(১৮ নভেন্বর] সোমবার দুপুরে ভোলা সদরের ভেদুরিয়া ইউনিয়নে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে কয়েক হাজার নারী পুরুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ভেদুরিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পশ্চিম চরকালী গ্রামের ৪৫ একর জমির উপর ২২৫ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন বিদ্যুতের পাওয়ার প্লান্ট নির্মাণের জন্য গত বছর জেলা প্রশাসক কার্যালয় থেকে তাদেরকে একটি চিঠি প্রদান করের। পরবর্তীতে চলতি বছর ওই এলাকার জমির মালকিদেরকে আরও একটি চিঠি ইস্যু করে কর্তৃপক্ষ। প্রস্তবিত পাওয়ার প্লান্টের যায়গাটি তিন ফসলি জমি। এবং এতে প্রায় পাঁচ’শ থেকে ছয়’শ ঘর-বাড়ি ও শত শত পূর্ব পুরুষের কবরস্থান রয়েছে এই জমিতে। এখানকার লোকজন এ জমিতেই কৃষি চাষ করে তাদের জীবিকা নির্বাহ করে আসছে দীর্ঘ শত বছর ধরে।

এখানে যদি পাওয়ার প্লান্ট নির্মাণ করা করা হয় তাহলে এখাকার নিরীহ কৃষকরা অসহায় হয়ে পড়বে। নষ্ট হবে অসংখ্য মানুষের কৃষি জমি। পাওয়ার প্লান্ট করে কৃষি জমি নষ্ট না করে অন্য কোনো পরিত্যাক্ত জমিতে পাওয়ার প্লান্ট করার জন্য সরকারের কাছে দাবিও জানান তারা।

এসময় মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ভেদুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোসলেহ উদ্দিন, ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. মাকসুদ, মো. সিরাজ পাটওয়ারী প্রমূখ।


No comments:

Post a Comment