রাঙ্গামাটিতে নানা কর্মসূচীর মধ্যদিয়ে পার্বত্য চট্টগ্রাম চুক্তির বর্ষপূর্তি পালিত - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Monday, December 02, 2019

রাঙ্গামাটিতে নানা কর্মসূচীর মধ্যদিয়ে পার্বত্য চট্টগ্রাম চুক্তির বর্ষপূর্তি পালিত



মহুয়া জান্নাত মনি,রাঙ্গামাটি প্রতিনিধি:
নানা কর্মসূচীর মধ্যদিয়ে রাঙ্গামাটিতে বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২২তম বর্ষপূর্তি পালিত হয়েছে। এই উপলক্ষে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ র‌্যালী ও আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

সোমবার সকালে পার্বত্য শান্তিচুক্তির ২২বছর পূর্তি উপলক্ষে রাঙ্গামাটি সরকারী কলেজ প্রাঙ্গণ থেকে এক বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালী শহরে প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠী সাংস্কৃতিক ইনিষ্টিটিউট প্রাঙ্গণে শেষ হয়।

পরে ইনিষ্টিটিউট মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার। জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমাৎর সভাপতিত্বে রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার  বিগ্রেডিয়ার জেনারেল মোঃ মাইনুর রহমান, জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ, পুলিশ সুপার আলমগীর কবির, আ লিক পরিষদের সদস্য হাজ্বী কামাল’সহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রধান বক্তব্য দেন।

রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠী সাংস্কৃতিক ইনিষ্টিটিউট প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন, আওয়ামীলীগ সরকার এই পার্বত্য শান্তি চুক্তি করেছে এ সরকারই তার অধিকাংশই বাস্তবায়ন করেছে। সরকার ভূমি কমিশন আইন পাশ করেছে। শান্তিচুক্তি বাকি অংশগুলোও দ্রæত বাস্তবায়ন হবে। তবে এর জন্যে সকলের সহযোগিতা কামনা করেন বক্তারা। 

এ ছাড়া বিকালে রাঙ্গামাটি চিংহ্লা মং মারী ষ্টেডিয়ামে রাঙ্গামাটি জেলা পরিষদ ও রাঙ্গামাটি রিজিয়নের উদ্যোগে দেশের স্বনামধন্য ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


No comments:

Post a Comment