বাড়লো আরও একটি ইউনিয়ন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Wednesday, December 04, 2019

বাড়লো আরও একটি ইউনিয়ন

সময় সংবাদ ডেস্ক//
বগুড়ার গাবতলী উপজেলায় আরও একটি ইউনিয়ন বাড়লো। নবগঠিত সুখানপুকুর ইউনিয়ন নিয়ে মোট ইউনিয়ন সংখ্যা এখন ১০৯টি। নতুন ইউনিয়নের বিষয়ে গত ২১ নভেম্বর গেজেট প্রকাশ করেছে প্রশাসন। গাবতলী উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, উপজেলার নেপালতলী ইউনিয়নকে বিভক্ত করে ও সোনারায় ইউনিয়নের তিনটি মৌজা সংযুক্ত করে সুখানপুকুর নামে এই নতুন ইউনিয়ন গঠন করা হয়।

সুখানপুকুর ইউনিয়নের আওতায় যেসব গ্রাম রয়েছে- চকরাধিকা, সুখানপুকুর, কিশমত কাঁকড়া, কেশবেরপাড়া-১, চামুরপাড়া, নতুরপাড়া, সুখানপুকুর বন্দর, কুড়িরপাড়া, কেশবেরপাড়া-২, পাথারের পাড়া, নিজকাঁকড়া, ধলিরচর, উত্তর সরাতলি, পারকাঁকড়া, ভাঙ্গিরপাড়া, ময়নাতলা, কাজলাপাড়া, নজরারপাড়া, মমিনহাটা, মহিষবাতান, কাশিহাটা, তেলিহাটা, তেলিহাটা মধ্যপাড়া, পাঁচানীপাড়া, নয়াপাড়া, শাহাপাড়া, মাসুন্দি, ত্রিমোহনী-২, ত্রিমোহনী-১, আমতলীপাড়া, খিরাপাড়া, ডঙ্গর, ডিহি ডঙ্গর, চক ডঙ্গর ও সানাইপুকুর।

বগুড়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি টিএম মুসা পেস্তা বলেন, সুখানপুকুর একটি বন্দর এলাকা। সুখানপুকুরের নামে ইউনিয়ন ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এলাকাবাসী কৃতজ্ঞ। বগুড়ার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সুফিয়া নাজিম এ প্রতিবেদক-কে বলেন, নবগঠিত সুখানপুকুর ইউনিয়ন বিষয়ে গত ২১ নভেম্বর গেজেট প্রকাশ হয়েছে। নবগঠিত সুখানপুকুর ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ড রয়েছে তিনটি, সাধারণ ওয়ার্ড ৯টি, ১৬টি মৌজা ও ৩৫টি গ্রাম রয়েছে।

No comments: