প্রধান শিক্ষকের বিরুদ্ধে ১৩ লক্ষাধিক টাকা দুর্নীতি ও আত্মসাতের অভিযোগ - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Thursday, February 13, 2020

প্রধান শিক্ষকের বিরুদ্ধে ১৩ লক্ষাধিক টাকা দুর্নীতি ও আত্মসাতের অভিযোগ

রাসেল কবির মুরাদ, কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি:
কলাপাড়ায় খেপুপাড়া সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক আবদুর রহিম সহ ৫ জনের বিরুদ্ধে ১৩ লক্ষ টাকা আত্মসাত ও প্রতারনার অভিযোগ সম্পর্কিত বিষয়ে সহকারী কমিশনার (ভূমি)কে ৪০দিনের মধ্যে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। কলাপাড়ার বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শোভন শাহরিয়ার  বৃহস্পতিবার এ আদেশ প্রদান করেন। 

আদালত ও মামলা সূত্রে জানা যায়, প্রধানশিক্ষক আবদুর রহিম সহ ৫ জন কুয়াকাটার ব্যবসায়ী মিলন হাওলাদার ও তার ব্যবসায়ী বন্ধুর নিকট থেকে ২০ আগষ্ট ২০১৬ লতাচাপলি মৌজার ৪০ শতাংশ জমি বিক্রয়ের জন্য ৩০০ টাকার নন জুডিসিয়াল ষ্ট্যাম্পে স্বাক্ষর করে ১৩ লক্ষ টাকা গ্রহন করেন। এরপর দীর্ঘদিনেও বাদীর পাওনা টাকা ও তার অনুকূলে উক্ত পরিমান সম্পত্তির দলিল রেজিষ্ট্রী করে দেননি। বিষয়টির সুষ্ঠু সমাধানের লক্ষে ইতোপূর্বে লিখিত অভিযোগের প্রেক্ষিতে মহিপুর থানা পুলিশ উদ্দোগ নিয়েও কোন ফল হয়নি। পরবর্তীতে ইউএনও কলাপাড়াকে বিষয়টি জ্ঞাত করার পর তিনি ফৌজদারী মামলা করার পরামর্শ দেয়ায় ভুক্তভোগী মিলন হাওলাদার বিজ্ঞ আদালতে বৃহস্পতিবার প্রধান শিক্ষকের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

এ বিষয়ে খেপুপাড়া সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহিম বাদীর অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, মামলায় বর্নিত ১৩ লক্ষ টাকা পাবেনা, টাকার পরিমান আরও কম। তবে এটি সমাধান করা হবে বলে জানান তিনি।

কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশ বলেন, এ বিষয়ে তিনি জ্ঞাত নন। আদালতের আদেশ পেয়ে নির্দেশিত সময়ের মধ্যে তদন্ত কার্যক্রম সম্পন্ন করে বিজ্ঞ আদালতে প্রতিবেদন দাখিল করা হবে।

No comments:

Post a Comment