ফরিদপুরে সেনাবাহিনীর 'এক মিনিটের বাজার’ - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Saturday, May 23, 2020

ফরিদপুরে সেনাবাহিনীর 'এক মিনিটের বাজার’

ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুরে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে দাঁড়াতে সেনাবাহিনীর উদ্যোগে 'এক মিনিটের বাজার' চালু করা হয়। শনিবার দুপুরে শহরের শেখ জামাল ষ্টেডিয়ামে বসানো হয় এই বাজার। সামাজিক দূরত্ব নিশ্চিত করে সবজিসহ পণ্য নিতে প্রত্যেককে এক মিনিট করে সময় দেওয়া হয়। দুপুর ১২টায় চালু হওয়া এই বাজার দুইটা পর্যন্ত চালু ছিল। ফরিদপুর পৌরসভা এলাকার পাঁচশ ব্যক্তি এ বাজার থেকে বিনা মূল্য ৮ ধরনের পণ্য নেন এই এক মিনিটের বাজার থেকে।


সামাজিক দূরত্ব নিশ্চিত করে ২৪টি টেবিলে রাখা নিত্যপন্য সাজানো ছিলো। এরপর লাইন করে দিয়ে সেনা সদস্যরা ওই পণ্যসামগ্রী বিতরণ করেন। বাজারে প্রবেশ পথে ছিল জীবাণুনাশক বুথ এবং হাত ধোয়ার ব্যবস্থা। তারপর তাদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করে প্রবেশ করানো হয়েছে রশি দিয়ে ঘেরা বাজারে। এ বাজার থেকে ক্রেতারা পেয়েছেন পাঁচ কেজি চাল, এক কেজি করে ডাল, আলু, চিনি, লবন, বেগুন, মিষ্টি কুমড়ো ও আটা।


বাজার থেকে পণ্য পাওয়া লোকজন বলেন, ‘করোনার কারণে সব ধরনের কাজ বন্ধ থাকায়, যা অর্থ জামানো ছিল তা অনেক আগেই শেষ হয়ে গেছে। আজ সেনাবাহিনীর পক্ষ থেকে প্রয়োজনীয় জিনিসপত্র পেয়ে আমরা  খুবই খুশি।'


এর আগে ফরিদপুরের বিভিন্ন এলাকা ঘুরে চাষীদের নিকট থেকে এই বাজারের জন্য সব্জি সংগ্রহ করেন সেনা সদস্যরা। তারা কৃষকের ক্ষেতের সব্জি তুলতে সহায়তা করতে নিজেরাই ক্ষেতে নেমে যান। 


এ সময় সেখানে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, সাভার সেনানিবাসের ফরিদপুরের দায়িত্বপ্রাপ্ত ইউনিট (২৮ ব্রিগেট) এর অধিনায়ক লে. কর্ণেলে মো. মাসুদ পারভেজ সহ অন্যান্য কর্মকর্তারা। 


সাভার সেনানিবাসের ফরিদপুরের দায়িত্বপ্রাপ্ত ইউনিট (২৮ ব্রিগেট) এর অধিনায়ক লে. কর্ণেলে মো. মাসুদ পারভেজ জানান, সুপার সাইক্লোন আম্ফান ও করোনায় ক্ষতিগ্রস্থ ফরিদপুরের কৃষকদের সাহায্যার্থে এ বাজারের আয়োজন করেছেন সেনা সদস্যরা। জেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ উদ্যোগে ফরিদপুর পৌরসভা এলাকার পাঁচশ ব্যাক্তিকে এ বাজার থেকে উল্লেখিত পণ্য দেওয়া হয়েছে।

No comments:

Post a Comment