বাকপ্রতিবন্ধী গৃহবধূ অন্তঃসত্ত্বা, ধর্ষণের দায়ে শ্বশুর গ্রেফতার - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Saturday, June 27, 2020

বাকপ্রতিবন্ধী গৃহবধূ অন্তঃসত্ত্বা, ধর্ষণের দায়ে শ্বশুর গ্রেফতার



সময় সংবাদ ডেস্ক//
শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানায় এক বাকপ্রতিবন্ধী গৃহবধূকে (২৩) তার শ্বশুর বারেক সরদার ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই গৃহবধূ অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি জানাজানি হওয়ার পর জুনের প্রথম সপ্তাহে সালিস বৈঠকে ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য ৭ লাখ টাকায় মীমাংসা করে স্থানীয় মাতব্বররা। 

শরীয়তপুরের কর্মরত সাংবাদিকরা ঘটনাটি জানতে পেরে ২৫ জুন ঘটনাস্থলে যায় এবং সখিপুর থানা পুলিশকে বিষয়টি জানায়। পরে সন্ধ্যায় গৃহবধূর চাচা বাদী হয়ে বারেক সরদারের বিরুদ্ধে মামলা দায়ের করেন। রাত সাড়ে ১২ টার দিকে বারেককে গ্রেফতার করে পুলিশ। ২৬ জুন দুপুরে তাকে শরীয়তপুর আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। পাশাপাশি ওই গৃহবধূকে পুলিশের তত্ত্বাবধানে শরীয়তপুর সদর হাসপাতালে মেডিকেল পরীক্ষার জন্য আনা হয়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই গৃহবধূকে তার শ্বশুর প্রায়ই ধর্ষণ করত। সম্প্রতি ওই গৃহবধূরর অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি জানাজানি হয়। ঘটনাটি ধামাচাপা দিতে স্থানীয় মাতব্বররা সালিস বৈঠকে অভিযুক্ত বারেক সরদারকে ৭ লাখ টাকা জরিমানা করেন।
গৃহবধূর চাচা জানান, স্থানীয় মাতব্বররা এ বিষয় নিয়ে এক দফা বৈঠক করেন। বৈঠকে অভিযুক্ত ব্যক্তিকে ৭ লাখ টাকা জরিমানা ও একটি টিনের ঘরের মাধ্যমে ঘটনাটি মীমাংসা করেন। সঠিক বিচার পেতে মামলা করেছেন তিনি।

স্থানীয় মাতব্বর মাওলানা আনোয়ার বালা (রোমান) বলেন, গ্রাম্য সালিসের বৈধতা আছে। তাই সখিপুর থানার ওসির সঙ্গে কথা বলে, ওই গৃহবধূর কথা চিন্তা করে, স্থানীয় খোকা বালার বাড়ির ঘাটায় সালিশ বসানো হয়েছিল। সালিশে আমি, চরসেনসাস ইউনিয়নের (ইউপি) সাবেক চেয়ারম্যান রফিক বালা, আরশি নগর ইউনিয়নের (ইউপি) প্যানেল চেয়ারম্যান নাবিল বালাসহ অন্তত এক হাজার লোকজন উপস্থিত ছিলেন।

জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান (শরীয়তপুর) অ্যাডভোকেট রওশন আরা বেগম বলেন, ঘটনাটি সালিস দরবারের বিষয় না। এটা আইনি বিষয়। মাতব্বররা যে কাজটি করেছে অন্যায় করেছে। আমরা চাই অপরাধীর সঠিক বিচার হোক।

অভিযুক্ত ব্যক্তির স্ত্রী রাহিমা বেগম বলেন, আমার স্বামীকে মিথ্যা অপবাদ দিয়েছে। গ্রামের মুরুব্বিদের রায় মানতে হয়, এজন্য মেনে নিয়েছি। স্বামীকে কখনও খারাপ কাজ করতে দেখি নাই বা শুনি নাই। 

সখিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনামুল হক বলেন, এ ঘটনায় মেয়েটির চাচা সখিপুর থানায় নারী ও শিশু নিযার্তন দমন আইনে মামলা করেছেন। গ্রেফতার ব্যক্তিকে শুক্রবার দুপুরে শরীয়তপুর আদালতে পাঠানো হয়েছে।

27-06-2020 (AT)

No comments: