মা সন্তানের জন্য, স্ত্রী স্বামীর জন্য কাঁদছেন হাসপাতালের গেটে - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Saturday, September 05, 2020

মা সন্তানের জন্য, স্ত্রী স্বামীর জন্য কাঁদছেন হাসপাতালের গেটে


সময়/ঢাকা:
বের আকাশে তখনও ভোরের উজ্জ্বল সূর্যরশ্মি ছড়িয়ে পড়েছে। জ্বলছে রাজধানীর চাঁনখারপুলের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের ভবনের বাতিও। অগ্নিদগ্ধ রোগীদের সুচিকিৎসায় নির্মিত সরকারি এ হাসপাতালটির জরুরি বিভাগের গেটের বাইরে কাকডাকা ভোরে এক বৃদ্ধের বুকে মাথা গুঁজে বিলাপ করছিলেন গৃহবধূ নাসিমা আক্তার।

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনায় তার স্বামী ইব্রাহিম ব্যাপারী মারাত্মক অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালের বেডে চিকিৎসাধীন। স্বামী অগ্নিদগ্ধ হওয়ার সংবাদ শুনে বাবার সঙ্গে রাতেই হাসপাতালে ছুটে এসেছেন। সেই তখন থেকেই বিরামহীনভাবে বিলাপ করে চলেছেন। সারারাত কাঁদতে কাঁদতে শুকিয়ে গেছে চোখের পানি, ভেঙেছে গলার স্বরও। ভোর থেকে ক্ষণে ক্ষণে ডুকরে কেঁদে উঠে বলছেন, ‘আমার স্বামী বাঁচবো তো?’

শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে আলাপকালে নাসিমা আক্তারের বাবা জাগো নিউজকে জানান, মেয়েকে সান্ত্বনা দিচ্ছেন বটে তবে রাতে এক ঝলক মেয়ের জামাইয়ের অগ্নিদগ্ধ শরীর দেখে আঁতকে উঠেছেন। ঝলসানো শরীর, চোখ মুখ ফুলে গেছে। প্রথমে চিনতেই পারছিলেন না নিজের মেয়ের স্বামীকে।

শুধু নাসিমা আক্তার নন, শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগের গেটের বাইরে রাত থেকে কেঁদে চলেছেন অগ্নিদগ্ধদের স্বজনরা। হাসপাতালে রোগীকে একনজর দেখতে মাত্র একজনকে সুযোগ দেয়া হয় বিধায় ঘনিষ্ঠজনরাও চোখে দেখা দেখার সুযোগ পাননি নিজের স্বজনকে। ফলে স্ত্রী স্বামীর জন্য, বাবা ছেলের জন্য, বোন ভাইয়ের জন্য কেঁদেই চলেছেন। চিকিৎসকরা সর্বোচ্চ চিকিৎসার প্রতিশ্রুতি দিলেও শারীরিক অবস্থা সবারই সংকটাপন্ন বলে জানিয়েছেন। ফলে দুশ্চিন্তাগ্রস্ত পরিবারগুলো গত রাত থেকে নাওয়া-খাওয়া ভুলে হাসপাতালের গেটের বাইরে একটু সুখবর শোনার অপেক্ষায় করছেন।

অগ্নিকাণ্ডের এ ঘটনায় এ পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। সবাই শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃতের তালিকায় রয়েছেন মসজিদের মুয়াজ্জিনও।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে প্রথম জুয়েল নামে এক শিশুর মৃত্যু হয়। এরপর রাতে ও সকালে বাকিদের মৃত্যু হয়।

উল্লেখ্য, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে মসজিদের ভেতরে থাকা প্রায় ৫০ জনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হুড়োহুড়ি করে বের হওয়ার চেষ্টা করেন তারা। তাদের মধ্যে দগ্ধ অবস্থায় ৩৭ জনকে উদ্ধার করে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

ভর্তির পর ডা. সামন্ত লাল সেন জানিয়েছিলেন, এ পর্যন্ত ৩৭ মুসল্লিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হ‌য়ে‌ছে। তা‌দের সবারই ডিপ বার্ন রয়ে‌ছে। ত‌বে শতাংশের হিসেবে কোন রোগীর কতটুকু বার্ন হ‌য়ে‌ছে তা তাৎক্ষ‌ণিক বলা যা‌চ্ছে না। প্রাথ‌মিকভা‌বে বলা যায়, কেউ শঙ্কামুক্ত নয়।




No comments: