রাজশাহী বিভাগে করোনা টিকা নেয়ার আগ্রহ বৃদ্ধি পেলেও প্রত্যন্ত অঞ্চল পিছিয়ে - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Friday, July 30, 2021

রাজশাহী বিভাগে করোনা টিকা নেয়ার আগ্রহ বৃদ্ধি পেলেও প্রত্যন্ত অঞ্চল পিছিয়ে


 

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধিঃ

রাজশাহী বিভাগে করোনা টিকা নেয়ার আগ্রহ বৃদ্ধি পেলেও প্রত্যন্ত অঞ্চলের সাধারনরা অনেক পিছিয়ে। জেলার সকল উপজেলা ও পৌরসভার টিকা নেয়ার জন সচেতনতা তুলনামূলক কম। সংশ্লিষ্ট দপ্তরের তথ্য সংগ্রহে দেখা যায় প্রত্যন্ত অঞ্চলের সাধারনদের মতে এখনো করোন যেন সাধারন ব্যাধী।  

জেলা শহর ও উপজেলায় করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে ২৮ হাজার ৫৩৩ জন নারী ও পুরুষ। তবে একদিন প্রথম ডোজ টিকা নিয়েছেন ১৫ হাজার ৪৭২ জন পুরুষ ও ১৩ হাজার ৬১ জন নারী। অপরদিকে দ্বিতীয় ডোজ টিকা নিয়ার সংখ্যা ৩৮৮ জন পুরুষ ও ৪৬৯ জন নারী।

তথ্যমতে জানাযায়, রাজশাহীতে ৩ হাজার ৯২ জননের মধ্যে ১ হাজার ৬৫৬ জন পুরুষ ও ১ হাজার ৪৩৬ জন নারী করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে। চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ১৩৭ জন পুরুষ ও ৮৫৫ জন নারী। এছাড়া দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হয়েছে ২৫ জন পুরুষ ও ৫০ জন নারীকে। নাটোর জেলায় ৩ হাজার ৭৫৩ জনের মধ্যে ১ হাজার ৯৩০ জন পুরুষ ও ১ হাজার ৮২৩ জন নারী করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে। দ্বিতীয় ডোজ টিকা নিয়েছে ১৮ জন পুরুষ ও ২৬ জন নারী। নওগাঁই ৩ হাজার ৬৯৩ জনের মধ্যে ১ হাজার ৯৩৮ জন পুরুষ ও ১ হাজার ৭৫৫ জন নারী মিলে করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে এবং ৮১ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন। পাবনা ৫ হাজার ৩৪৫ জন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে যার মধ্যে ২ হাজার ৯৪৮ জন পুরুষ ও ২ হাজার ৩৯৭ জন নারী। দ্বিতীয় ডোজ টিকা নিয়েছে ২৫ জন পুরুষ ও ১৩ জন নারী। সিরাজগঞ্জে ১ হাজার ৫২৭ জন পুরুষ ও ১ হাজার ১৭৯ জন নারী মিলে ২ হাজার ৭০৬ জন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন। এছাড়া দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ১১৪ জন যার মধ্যে ৭৪ জন পুরুষ ও ৪০ জন নারী। বগুড়া জেলায় ৫ হাজার ২৭৯ জন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে। তাদের মধ্যে ২ হাজার ৯২৯ জন পুরুষ ও ২ হাজার ৩৫০ জন নারী। তাছাড়া দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ৪৭০ জনের মধ্যে ২০২ জন পুরুষ ও ২৬৮ জন নারী। জয়পুরহাট জেলায় করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে ২৬৭৩ জনের মধ্যে ১ হাজার ৪০৭ জন পুরুষ ও ১ হাজার ২৬৬ জন নারী। তাছাড়া দ্বিতীয় ডোজ টিকা নিয়েছে ১৫ জন পুরুষ ও ২০ জন নারী।

No comments: