দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে ফরিদপুরে গণ-অনশন, গণঅবস্থান ও বিক্ষোভ মিছিল - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Saturday, October 23, 2021

দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে ফরিদপুরে গণ-অনশন, গণঅবস্থান ও বিক্ষোভ মিছিল



ফরিদপুর প্রতিনিধি :  
দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘর, পূজামন্ডপ, মঠ-মন্দিরে হামলা, ভাংচুর, অগ্নি সংযোগ, নারী নির্যাতন, পূজারী হত্যা, লুটপাট ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে ফরিদপুর প্রেসক্লাবের সামনে এক গণ অনশন, গণ অবস্থান ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের উদ্যোগে দেশব্যাপী আহূত কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত এই কর্মসূচি পালন করা হয়।  

ফরিদপুর জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এর সভাপতি ভবতোষ বসু রায় এর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন শ্রীধাম শ্রীঅঙ্গন এর  কান্তি বন্ধু ব্রহ্মচারী, ইসকনের সত্য চৈতন্য দাস ব্রহ্মচারী, শহর পূজা কমিটির সভাপতি রাম দত্ত, ফরিদপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অরুণ কুমার মন্ডল, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ফরিদপুর সদর উপজেলা সভাপতি অশোক রাহূত(বাপন), সাধারণ সম্পাদক রনি তরফদার, আহবায়ক সঞ্জীব গুহ, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর অপূর্ব সাহা অপু, ফরিদপুর জেলা খ্রিষ্টান এসোসিয়েশন এর সভাপতি আলফ্রেড সজল ঘোষ প্রমূখ।

এ সময় বক্তারা বাংলাদেশে বার বার সংখ্যালঘু সম্প্রাদায়ের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন অতীতে অনেকবার সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা হলেও একটি ঘটনারও সুষ্ঠ বিচার হয়নি। যদি একটি ঘটনার বিচার হতো তাহলে হয়তো আমাদেরকে এধরনের ঘটনা বার বার দেখতে হতো না। তারা আরও বলেন কুমিল্লায় যে দুষ্কৃতি কারীকে ধরা হয়েছে একটি মহল কোন বিচার বিবেচনা না করেই তাকে পাগল ভবঘুরে বলে চালিয়ে দেয়া ও বিচারহীনতার আর একটি দৃষ্টান্ত তৈরী করার পায়তারা চালিয়ে যাচ্ছেন যা মোটেও শুভকর নয়।

পরে শ্রীঅঙ্গন এর সভাপতি  কান্তিবন্ধু ব্রহ্মচারী ও ইসকন ফরিদপুর এর অধ্যক্ষ শ্রী সত্য চৈতন্য দাস ব্রহ্মচারী অনশন কারীদের জল খায়িয়ে অনশন ভাঙান।

No comments:

Post a Comment